Main Menu

বিমানবন্দরের সবাইকে ‘ভালো ব্যবহারের প্রশিক্ষণ’ দেয়া হবে

বিদেশবার্তা২৪ ডেস্ক:
বিমানবন্দরে সাধারণ যাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহার নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে উল্লেখ করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমান জানিয়েছেন বাংলাদেশের বিমানবন্দরে ভবিষ্যতে যারা কাজ করবেন, তাদের প্রত্যেকের জন্য প্রশিক্ষণ কোর্স চালু করা হবে।

বুধবার (১০ আগস্ট) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অনুষ্ঠিত গণশুনানিতে তিনি এ কথা জানান।

বেবিচক চেয়ারম্যান বলেন, বিমানবন্দরে সাধারণ যাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহার নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে। যাত্রীদের সঙ্গে যাতে বিমানবন্দর কর্মীরা ভালো ব্যবহার করে এই জন্য বিশেষ প্রশিক্ষণ কোর্স চালু করা হবে। বিমানবন্দরে কর্মরত ইমিগ্রেশন, কাস্টমস, পুলিশ সবাই এর আওতায় থাকবে। যাত্রীদের কথা চিন্তা করে এটা করা হচ্ছে। যাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহার করে কেউ এখানে চাকরি করতে পারবে না।

সম্প্রতি এক যাত্রীকে কাস্টমস কর্মকর্তার চড় মারার কথা উল্লেখ করে বেবিচক চেয়ারম্যান বলেন, যাত্রীদের সম্মান যাতে ক্ষুণ্ণ না হয়ে সেজন্য আমরা বদ্ধ পরিকর। সম্প্রতি কাস্টমসের ঘটনায় আমরা অত্যন্ত ব্যথিত, যাত্রী ভুল করে থাকলেও তার গায়ে আঘাত করার অধিকার নেই। যিনি এই ঘটনা ঘটিয়েছেন, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। শুধু তাকে সাময়িক বরখাস্ত না, তার ব্যাপারে তদন্ত চলছে, কাস্টমস কর্তৃপক্ষ এটি করছে।

গণশুনানিতে যাত্রী হেনস্তা, গ্রাউন্ড হ্যান্ডলিং, ব্যাগেজ-লাগেজ নিয়ে হয়রানির কথা তুলে ধরেন যাত্রীরা। এসবের জবাব দিয়ে বেবিচক চেয়ারম্যান ভুক্তভোগী যাত্রীদের সব অভিযোগের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

শুনানিতে বেবিচক, বিমানবন্দরসহ সংশ্লিষ্ট দফতরের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *