Main Menu

অবৈধ পথে ইতালি যাত্রা: মন্টিনিগ্রো পাহাড়ে ‘প্রাণ গেল’ তাপসের!

নিউজ ডেস্ক:
ইউরোপের দেশ গ্রিস থেকে সীমান্ত পাড়ি দিয়ে ইতালি যাওয়ার পথে এক বাংলাদেশি যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। তার মৃত্যুর একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, সিলেটের সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার তাপস চন্দ্র দাশ নামের এক য্বুক কয়েক বছর পূর্বে তুরস্ক হয়ে গ্রিসে যান। সেখান থেকে স্বপ্ন দেখেন ইতালি যাওয়ার। গ্রিসে বসবাসকারী বাংলাদেশি এক দালালের মাধ্যমে চুক্তি করেন গ্রিস থেকে সার্বিয়া যাওয়ার।

কথা ছিল পরে সার্বিয়া থেকে অন্য দালালের মাধ্যমে যাবেন ইতালি। এ রুটে দালালরা প্রথমে গ্রিসের বিভিন্ন সীমান্ত দিয়ে আলবেনিয়া প্রবেশ করায়। পরে আলবেনিয়া ২/৩ দিন রেখে সুযোগ বুঝে মন্টিনিগ্রো নিয়ে যায়। মন্টিনিগ্রো নিয়েই আটকে রেখে চুক্তিকৃত অর্থ আদায় করে। টাকা পরিশোধ হলে নিয়ে যায় সার্বিয়া অথবা বসনিয়া। পরে সেখান থেকে বিভিন্ন সীমান্ত দিয়ে স্লোভেনিয়া হয়ে ইতালি পৌঁছায়।

এদিকে সেই চুক্তি অনুযায়ী গত ৩ আগস্ট গ্রিস থেকে তাপসসহ প্রায় ৩০ জনের একটি গেইম আলবানিয়া পৌছাঁয় দালাল চক্রটি। আলবেনিয়া স্থল সীমান্ত থেকে তীব্র গরমের মাঝে ৮ ঘণ্টায় র্দীঘ উচু পাহাড় পাড়ি দিয়ে মন্টিনিগ্রো প্রবেশের সময় হঠাৎ পাহাড়ের মাঝে লুটে পড়েন তাপস। এসময় তার মৃত্যু নিশ্চিত ভেবে দালালসহ অন্যান্য যাত্রীরা তাকে রেখেই চলে যায়। তার সাথে থাকা পরিচিত দুইজন অনেক চেষ্টা করে তার কোন সাড়া না পেয়ে তারাও চলে যান। তবে তারা একটি ভিডিও করে গ্রিসে থাকা স্বজনদের কাছে পাঠিয়ে ঘটনাটি জানান। এরপর থেকেই আর কারো কোন খোঁজ খবর মিলছে না।






Related News

Leave a Reply

Your email address will not be published.