Main Menu

কানাডায় লরির ধাক্কায় সস্ত্রীক মুক্তিযোদ্ধা সুরঞ্জন দাশের মৃত্যু

নিউজ ডেস্ক:
কানাডার ভ্যানকুভারে এক সড়ক দুর্ঘটনায় দৈনিক মাতৃভূমি পত্রিকার সাবেক প্রকাশক ও নবীগঞ্জ কীর্তি নারায়ণ কলেজের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) সুরঞ্জন দাশ (৮২) ও তার স্ত্রী সুপর্ণা দাশ (৭০) নিহত হয়েছেন।

বাংলাদেশ সময় শনিবার (৬ আগস্ট) ভোরে কানাডার ভ্যানকুভারে একটি লরির ধাক্কায় নিহত হন তারা। তিনি নবীগঞ্জ উপজেলার করগাও ইউনিয়নের গুমগুমিয়া গ্রামের বাসিন্দা ছিলেন। পরবর্তীতে স্বপরিবারে দীর্ঘদিন ধরে কানাডায় স্থায়ী বসবাস করছিলেন। তার দুই মেয়ে ও এক পুত্র সন্তান রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন মেজর (অব.) সুরঞ্জন দাশের আত্মীয় নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নির্মলেন্দু দাশ রানা। তিনি আরও জানান, তাদের মরদেহ দেশে আনা হবে কি না তা নিয়ে আলোচনা হচ্ছে। এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

সুরঞ্জন দাশ নবীগঞ্জ উপজেলার গুমগুমিয়া গ্রামের একজন বীর মুক্তিযোদ্ধা। মুক্তিযুদ্ধ শুরুর সময় তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। পরে তিনি ভারতের মেঘালয়ে অবস্থিত ইকো-ওয়ান প্রশিক্ষণ ক্যাম্পে প্রশিক্ষণ নিতে সীমান্ত অতিক্রম করে ৫ নম্বর সেক্টরের অধীনে মুক্তিবাহিনীতে যোগ দেন।

এ কারণে পাকিস্তানি সেনারা তার বাড়িঘরে হামলা চালিয়ে সবকিছু জ্বালিয়ে দেয় এবং তার ভাই ও বৃদ্ধ খালুসহ অনেক আত্মীয় স্বজনকে হত্যা করে। যুদ্ধ শেষে দেশ স্বাধীন হলে সুরঞ্জন দাশ বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন। সেখানে কিছুদিন চাকরির পর অবসর গ্রহণ করেন।

হবিগঞ্জের কৃতিসন্তান ও নবীগঞ্জ কীর্তি নারায়ণ কলেজের প্রতিষ্ঠাতা মেজর (অব.) সুরঞ্জন দাশ উপজেলার ঘুমঘুমিয়া গ্রামের একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি কানাডায় স্থায়ীভাবে বসবাস করলে এলাকায় কলেজ প্রতিষ্ঠাসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে নিয়মিত অংশ নিতেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *