Main Menu

নিউজার্সির প্রসপেক্ট পার্কে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো বাংলাদেশি কমিউনিটি ফেস্টিভ্যাল

বিদেশবার্তা২৪ ডেস্ক:
যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের প্রসপেক্ট পার্ক সিটিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশি কমিউনিটি ফেস্টিভ্যাল। সিটির বোর্ড অব এডুকেশনের প্রেসিডেন্ট কমিশনার নিয়াজ নাদিম, জোবায়ের মতিন, শাহজান হান্নান সাজু সিটির ব্রাউন স্ট্রিটের হফস্ট্রা পার্কে এ ফেস্টিভ্যালের আয়োজন করেন।

প্রসপেক্ট পার্ক সিটি মেয়র মোহাম্মদ খায়রুল্লা গত শনিবার সকালে আয়োজকদের সাথে নিয়ে বেলুন উড়িয়ে বর্ণাঢ্য এই ফেস্টিভ্যালের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এই দেশি ফেস্টিভ্যালে শিশু-কিশোর-কিশোরী থেকে শুরু করে বয়বৃদ্ধ পর্যন্ত সর্বস্তরের প্রবাসী বাংলাদেশি ছাড়াও ভিন্ন দেশীদের উপস্থিতিতে মেলা প্রাঙ্গণ হয়ে উঠে এক টুকরো বাংলাদেশ। দৃশ্যত মেলায় অংশগ্রহনকারী প্রবাসীরা ছিলেন মুক্ত বিহঙ্গ।

ওই ফেস্টিভ্যালের বিশাল মূল মঞ্চে ছিল দেশ ও প্রবাসের জনপ্রিয় শিল্পীদের গান আর পার্কে বসেছিলে নানা রকমের স্টল। ফেস্টিভ্যালের বিভিন্ন স্টল নানা পণ্যের পসরা দিয়ে সাজানো ছিল। ছিলো শাড়ী, চুড়ি, গহনার পাশাপাশি দেশীয় মুখরোচক খাবার। চমৎকার আবহাওয়ায় মূলত সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলার কার্যক্রম চলে।

মিনা আবেদিনের পরিচালনায় মেলার সাংস্কৃতিক পর্বে বাংলাদেশ থেকে আগত জনপ্রিয় কণ্ঠশিল্পী বাউল কালা মিয়া এবং শিমুল খানের গান উপস্থিত দর্শক-শ্রোতাদের মুগ্ধ করে। এছাড়াও নিউইয়র্ক ও নিউজার্সির জনপ্রিয় শিল্পীদের নাচ ও সঙ্গীত পরিবেশন কওে দর্শক-শ্রোতাদের মাতিয়ে রাখেন।

অনুষ্ঠানে প্রসপেক্ট পার্ক সিটি মেয়র মোহাম্মদ খায়রুল্লাহ সিটি প্রশাষনের পক্ষ থেকে যুক্তরাষ্ট্রের প্রথম বাংলাদেশি নারী মিউনিসিপাল ক্লার্ক বিউটি নাদিমসহ ফেস্টিভ্যাল আয়োজকদের বিশেষ সম্মাননা প্রদান করেন।

ফেস্টিভ্যালে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নিউজার্সি ডেমোক্রেট স্টেট চেয়ারম্যান জন কুরি, প্যাসাইক কাউন্টি কমিশনার প্যাট লেনোর, ব্রুস জেমস এবং টেরি ডাফি, প্রসপেক্ট পার্ক সিটি কাউন্সিলের সভাপতি আনন্দ সাহা, কাউন্সিলম্যান আলা মাতারী, মিউনিসিপ্যাল ​​ক্লার্ক বিউটি নাদিম, বিজনেস অ্যাডমিনিস্ট্রেটর ইন্তাশান চৌধুরী, প্যাটারসন সিটি কাউন্সিলের সভাপতি শাহিন খালিক, কাউন্সিল অ্যাট লার্জ ফরিদ উদ্দিন, কমিশনার ইমান হুসাইন এবং জয়েদ রহিম,নিউজার্সি স্টেট আওয়ামী লীগের সভাপতি আজমল আলী সাধারণ সম্পাদক বিশ্বজিৎ দে বাবলু-সহ নিউজার্সি বিভিন্ন শহরে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *