Main Menu

কাল থেকে চালু হচ্ছে সিলেট টু লন্ডন ফ্লাইট

নিউজ ডেস্ক:
বন্যার কারণে সিলেট থেকে লন্ডনগামী সব ফ্লাইট বাতিল করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বিমানবন্দরের রানওয়েতে বন্যার পানি চলে আসায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

 

কিন্তু (বুধবার) সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে প্রস্তুত করা হয়েছে। আগামীকাল থেকে বিমান উঠা-নামা করতে পারবে বলে জানা গেছে।

 

তবে শুধু মাত্র আন্তর্জাতিক ফ্লাইট উঠা-নামা করবে বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক-জনসংযোগ (জিএম-পিআর) তাহেরা খন্দকার।

বুধবার (২২ জুন) রাত সাড়ে ৮টায় তিনি বলেন, সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আগামীকাল থেকে শুধু আন্তর্জাতিক ফ্লাইট উঠা-নামা করবে। তবে অভ্যন্তরিন ফ্লাইট চালুর ব্যাপারে এখনো সিদ্ধান্ত হয়নি।

 

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্র জানায়, ইংল্যান্ডের বেশিরভাগ যাত্রী সিলেট অঞ্চলের হওয়াতে বাংলাদেশ বিমানের সপ্তাহে চারদিন ঢাকা-সিলেট-লন্ডনের হিথ্রো ও দুই দিন ঢাকা-সিলেট-ম্যানচেস্টার ফ্লাইট হয়। সরাসরি ঢাকা থেকে কোনো ফ্লাইট যায় না।

তবে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে বন্যার পানি চলে আসায় বিমান চলাচল বন্ধ ঘোষণা করে বিমানবন্দর কর্তৃপক্ষ। এরপর বাংলাদেশ বিমানের আজ বুধবার পর্যন্ত ঢাকা-সিলেট-লন্ডন ফ্লাইটগুলোও বাতিল করা হয়। বাতিল করা ফ্লাইটের তারিখ পরে জানানো হবে বলে জানিয়েছিল বেবিচক। এতে বিপাকে পড়ে যান যাত্রীরা।

 

এদিকে, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে জানা যায়, গত সোমবার ঢাকা থেকে সিভিল এভিয়েশনের একটি বিশেষজ্ঞ দল রানওয়ে পরিদর্শন করেন। পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে বৃহস্পতিবার থেকে ফ্লাইট ওঠা-নামা সিদ্ধান্ত দেন তারা।

 

এর আগে ১৭ জুন রানওয়েতে পানি ওঠায় তিন দিনের জন্য সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়। তখন বন্যার পানিতে রানওয়ে, অ্যাপ্রোচ লাইট ও পাওয়ার ক্যাবল ডুবে যায়। এ অবস্থায় ঝুঁকি এড়াতে শুক্রবার (১৭ জুন) দুপুর ৩ টার পর থেকে বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়। এরপর থেকে সিলেট বিমানবন্দরে যেসব আন্তর্জাতিক ফ্লাইট আসার কথা ছিল সেগুলো ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করছে।






Related News

Leave a Reply

Your email address will not be published.