Main Menu

বন্যায় ডুবছে সিলেট, আগুনে পুড়ছে নারায়ণগঞ্জের আদমজী ইপিজেড

নিউজ ডেস্ক:
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডের ভেতরে একটি নির্মাণাধীন ফ্যাক্টরির পাইলিংয়ের কাজ চলার সময় গ্যাস লাইন ফেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শুক্রবার (১৭ জুন) সকাল সাড়ে ৭ টায় আগুনের প্রাথমিক সূত্রপাত হলেও সকাল সাড়ে ১০ টার দিকে গ্যাস লাইন ফেটে বিস্ফোরণ হয়ে অগ্নিকাণ্ডের দ্রুত ছড়িয়ে পড়ে।

আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের বিভিন্ন ইউনিটের ৯ টি ইউনিট।
ইপিজেডের ভেতরে গ্যাসের পাইপলাইন থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানায় ফায়ার সার্ভিস।

এদিকে দুপুর ১২ টা পর্যন্ত আগুনের তীব্রতা ও গ্যাসের সরবরাহ চলমান থাকায় কাছে যেতে পারেনি ফায়ার সার্ভিসের কর্মীরা। ১২ টার দিকে গ্যাস লাইনের গ্যাস সরবরাহ কমিয়ে ধীরে ধীরে বন্ধ করা হয়। গ্যাস সরবরাহ বন্ধ হলেও আগুনের তীব্রতা না কমে বরং বেড়ে যায়।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, আমাদের ইপিজেড, হাজীগঞ্জ ও মণ্ডলপাড়া স্টেশনসহ বিভিন্ন স্টেশনের ৯টি ইউনিট ও ৪৫ জন দক্ষ কর্মী ইতোমধ্যে আগুন নেভাতে কাজ করছেন। আগুনের সূত্রপাত পরে বলা যাবে। কোনো হতাহত নেই।

তিনি জানান, আগুনের তীব্রতা অনেক, তাই কাছে যেতে পারছিলাম না আমরা। গ্যাস লাইনের চাপ কমিয়ে এটি বন্ধ করা হচ্ছে। এখন আরো সামনে গিয়ে কাজ করা হবে। পাইলিং এর কোনো কাজে বা আঘাতে হয়তো পাইপটি ফেটে গিয়ে থাকতে পারে।

ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ পরিচালক দিনমনি শর্মা জানান, আগুন নেভাতে গ্যাসের কারণে বেগ পেতে হচ্ছে। আমরা কাজ করে যাচ্ছি। সৌজন্যে: বাংলানিউজ






Related News

Leave a Reply

Your email address will not be published.