Main Menu

আমিরাতের নতুন প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ

বিদেশবার্তা২৪ ডেস্ক:
সংযুক্ত আরব আমিরাতের নতুন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান। আজ শনিবার এ পদের জন্য তাকে নির্বাচিত করেন দেশটির ফেডারেল সুপ্রিম কাউন্সিল। এর মধ্য দিয়ে আরব আমিরাতের তৃতীয় প্রেসিডেন্ট হলেন তিনি।

এর আগে শুক্রবার সাবেক প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদের মৃত্যু হলে দেশটির নতুন প্রেসিডেন্ট নির্বাচনের কার্যক্রম শুরু হয়।

রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ওয়াম জানিয়েছে, ফেডারেল সুপ্রিম কাউন্সিল শনিবার নতুন প্রেসিডেন্ট নির্বাচন করে। এই কাউন্সিলের সদস্য আমিরাতের সকল অঞ্চলের শাসকরা।

প্রেসিডেন্ট নির্বাচন করায় অন্যদের ধন্যবাদ দিয়েছেন মোহাম্মদ বিন জায়েদ। তিনি তার উপরে আরোপিত এ দায়িত্বকে বিশাল বলে আল্লাহর কাছে সাহায্য চান। নতুন প্রেসিডেন্টকে অভিনন্দন জানিয়েছেন ভাইস প্রেসিডেন্ট ও দুবাইর শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ।

টুইটারে তিনি লিখেছেন, আজ ফেডারেল সুপ্রিম কাউন্সিল আমার ভাই শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানকে আরব আমিরাতের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত করেছে। আমরা তাকে অভিনন্দন জানাচ্ছি এবং সব ধরনের সহযোগিতার আশ্বাস দিচ্ছি।

উল্লেখ্য, শুক্রবার আমিরাতের প্রেসিডেন্ট এবং আবুধাবির শাসক শেখ খলিফা বিন জায়েদ আলে নাহিয়ান মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

শেখ খলিফা তার পিতা প্রয়াত শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের উত্তরসূরি নির্বাচিত হয়েছিলেন। শেখ খলিফা ১৯৪৮ সালে জন্মগ্রহণ করেন। তিনি সংযুক্ত আরব আমিরাতের দ্বিতীয় রাষ্ট্রপতি এবং আবুধাবির ১৬ তম শাসক ছিলেন।






Related News

Leave a Reply

Your email address will not be published.