Main Menu

শ্রীলংকায় বাংলাদেশীদের জন্য হটলাইন চালু

নিউজ ডেস্ক:
শ্রীলংকায় অবস্থানরত বাংলাদেশিদের যে কোনো জরুরি পরিস্থিতিতে যোগাযোগের জন্য হটলাইন চালু করেছে দেশটিতে থাকা বাংলাদেশ হাইকমিশন। আজ বুধবার হাইকমিশনের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

শ্রীলংকায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশন জানিয়েছে, যে কোনো জরুরি পরিস্থিতিতে শ্রীলংকায় থাকা বাংলাদেশি নাগরিকেরা বাংলাদেশ হাই কমিশনের ০৭৪২১৫৮৭৫০, ০৭১২৪০৬৩১৩ এই দুটি নম্বরে যোগাযোগ করতে পারবেন।

কূটনৈতিক সূত্র বলছে, দেশটির বর্তমান পরিস্থিতি বিবেচনায় এরই মধ্যে বিশ্বের বিভিন্ন দেশ শ্রীলংকা ভ্রমণে তাদের নাগরিকদের সতর্ক করেছে। বাংলাদেশ এমন সতর্কতা জারি না করলেও হটলাইন চালু করছে। এতে করে সেখানে থাকা বাংলাদেশীরা কোনো বিপদে পড়লে হাই কমিশন দেশটির কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার মধ্য দিয়ে সমাধানে পৌঁছানোর চেষ্টা করতে পারবে।

প্রসঙ্গত, বৈদেশিক মুদ্রার ঘাটতির কারণে শ্রীলংকা ভয়াবহ অর্থনৈতিক সংকটে পড়েছে। জ্বালানি, খাদ্য ও ওষুধের মতো প্রয়োজনীয় দ্রব্য সরবরাহে চরম ঘাটতি দেখা দিয়েছে। সরকার ও আইনপ্রণেতাদের জরুরি সমাধান খোঁজার আহ্বান জানিয়ে কয়েক দিন ধরে দেশব্যাপী সহিংস বিক্ষোভ চলছে। গত এপ্রিলের প্রথম থেকে শুরু হওয়া শান্তিপূর্ণ বিক্ষোভ গত কিছুদিন ধরে সহিংস রূপ ধারণ করেছে। বিক্ষোভের মধ্যে প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেছেন মাহিন্দা রাজাপাকসে।






Related News

Leave a Reply

Your email address will not be published.