Main Menu

গ্যাস পাম্প মিটার রিডিং কারচুপিতে জড়িত প্রবাসীদের বহিষ্কার করবে সৌদি

বিদেশবার্তা২৪ ডেস্ক:
গ্যাস পাম্প মিটারের রিডিং কারচুপির অভিযোগে প্রবাসী শ্রমিককের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে সৌদি আরব। জেদ্দা এবং পূর্ব রাজ্যে অপরাধীদের শনাক্ত করতে এখনও অনুসন্ধান চালানো হচ্ছে বলে জানিয়েছে দেশটির বাণিজ্য মন্ত্রণালয়।

সৌদি আরবের সরকারি তিনটি সংস্থা থেকে একটি সম্মিলিত বিবৃতিতে জানানো হয়েছে, গ্যাস পাম্প মিটার রিডিং কারচুপির অভিযোগে কাউকে আটক করা হলে তাকে দেশ থেকে বহিষ্কার করা হবে এবং পুনরায় প্রবেশের কোন অনুমতি দেয়া হবে না।

সৌদির বাণিজ্য মন্ত্রণালয়, জ্বালানি মন্ত্রণালয় এবং সৌদি স্ট্যান্ডার্ডস, মেট্রোলজি অ্যান্ড কোয়ালিটি অর্গানাইজেশন ভোক্তার অভিযোগকৃত কয়েকটি গ্যাস পাম্পে অনুসন্ধান চালান। অনুসন্ধানে দেখা গেছে, নির্দিষ্ট কিছু পাম্পে কর্মরত প্রবাসী শ্রমিকরা আগের গ্যাস পাম্প মিটার রিডিং পুনরায় ব্যবহার করে ভোক্তাদের কাছ থেকে সর্বোচ্চ মূল্য আদায় করছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে যে, সোশ্যাল মিডিয়া ওয়েবসাইটগুলিতে পোস্ট করা রিপোর্ট এবং ভিডিওগুলির প্রতিক্রিয়া হিসাবে বেশ কয়েকটি পাম্পে অনুসন্ধান চালানো হয়। এতে দেখা গেছে যে, নির্দিষ্ট কিছু প্রবাসী কর্মী গ্যাস পাম্পের মিটার রিডিংয়ের সাথে টিঙ্কার করছেন।

গ্যাস পাম্প মিটার রিডিং অভিযোগের ক্ষেত্রে শেষ দশটি রিডিং একাউন্ট পুনরুদ্ধার করা যায়। তবে গ্রাহকদের স্বার্থে স্যাসো পাম্প নির্মাতাদের সাথে সমন্বয় করে এই বৈশিষ্টিটিকে উন্নত করার চেষ্টা করছে।

এখন থেকে গ্রাহকদের স্বার্থ রক্ষা করার জন্য, SASO-এর ন্যাশনাল মেট্রোলজি প্রোগ্রাম (TAQYEES) গ্যাস পাম্প নির্মাতাদের সাথে সমন্বয় করে এই বৈশিষ্ট্যটিকে কোডিফাই করার দিকে নজর দেবে।

তিনটি সরকারি স্বংস্থা ভোক্তাদের অধিকার সংরক্ষণে, বাণিজ্য লঙ্ঘন এ্যাপ বা ১৯০০ তে কল বা মন্ত্রণালয়ে ওয়েবসাইটে প্রতিবাদ এবং প্রতিক্রিয়া জানাতে ভোক্তাদের অনুরোধ করেছেন। খবর সৌদি গেজেটের।






Related News

Leave a Reply

Your email address will not be published.