Main Menu

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক:
যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। স্থানীয় সময় বুধবার (৪ মে) তিনি করোনায় আক্রান্ত বলে শনাক্ত হন। এছাড়া করোনা শনাক্তের পর এখন আপাতত বাড়িতে আইসোলেশনে থেকে কাজ করবেন যুক্তরাষ্ট্রের শীর্ষ এই কূটনীতিক। বৃহস্পতিবার (৫ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর জানিয়েছে, ‘মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন করোনা টিকার উভয় ডোজ এবং বুস্টার ডোজও নিয়েছিলেন। তবে করোনায় আক্রান্ত হওয়ার পর তার শরীরে হালকা উপসর্গ দেখা দিয়েছে।’

বিবৃতিতে আরও বলা হয়েছে, গত বেশ কয়েক দিনের মধ্যে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে অ্যান্টনি ব্লিংকেন ব্যক্তিগতভাবে সাক্ষাৎ করেননি এবং এ কারণে প্রেসিডেন্ট বাইডেনকে ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনা করা হচ্ছে না।

এদিকে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র নেড প্রাইস বলেছেন, করোনায় আক্রান্ত বলে শনাক্ত হওয়ার পর চীনা নীতির ওপর দীর্ঘ প্রতীক্ষিত নির্ধারিত বক্তৃতাটি আপাতত দেবেন না অ্যান্টনি ব্লিংকেন। বৃহস্পতিবার তার এই বক্তৃতা দেওয়ার কথা ছিল।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘তিনি তার নিজের কার্যালয়ে ফিরে আসতে এবং যত তাড়াতাড়ি সম্ভব নিজের সম্পূর্ণ দায়িত্ব ও ভ্রমণ পুনরায় শুরু করতে উন্মুখ হয়ে রয়েছেন।’

উল্লেখ্য, ওয়াশিংটনে সম্প্রতি করোনার সংক্রমণ বেড়েছে। সংক্রমণের এই ঊর্ধ্বগতিতে অনেক এলিট ব্যক্তিও করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস, মার্কিন কংগ্রসের কয়েকজন সদস্য-সহ আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টালিনা জর্জিয়েভাও রয়েছেন। সর্বশেষ করোনায় আক্রান্তের তালিকায় বুধবার যুক্ত হলেন অ্যান্টনি ব্লিংকেন।






Related News

Leave a Reply

Your email address will not be published.