Main Menu

বাংলা‌দে‌শি‌দের নি‌খোঁজের কারণ লিবিয়ার কাছে জান‌তে চাইবে সরকার

নিউজ ডেস্ক:
লিবিয়ায় বাংলাদেশি সাংবাদিক জাহিদুর রহমানসহ তার সঙ্গীরা কেন নিখোঁজ হ‌য়ে‌ছেন, এ বিষয়ে লি‌বিয়া সরকা‌রের কাছে তার কারণ জান‌তে চাইবে বাংলাদেশ। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহ‌রিয়ার আলম এসব তথ্য জানিয়েছেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, লিবিয়ায় নিখোঁজ বাংলাদেশের সাংবাদিক জাহিদুর রহমান ও একজন প্রকৌশলীকে সে দেশের সরকারের সহ‌যোগিতায় নিখোজের ৫ দিন পর উদ্ধার করা সম্ভব হ‌য়ে‌ছে। তারা এখন লি‌বিয়ার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হেফাজ‌তে আছেন। তারা সেখানে নিরাপদে আছেন বলে আমরা জানতে পেরেছি। আমরা সে দেশের সরকারের কাছে তাদের নি‌খোঁজের কারণ জান‌তে চাইবো।

মঙ্গলবার (২৯ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ কথা ব‌লেন।

শাহ‌রিয়ার আলম বলেন, যা‌দের উদ্ধার করা হ‌য়ে‌ছে, তা‌দের একজন পৃথিবীর বিভিন্ন দেশ ঘু‌রে সেখা‌নে গি‌য়ে‌ছেন। এরপর তিনি কোন দেশে যাবেন, সেটা তার ব্যক্তিগত ইচ্ছা। য‌দি অন্য দেশে না যান বাংলা‌দেশে ফেরত আস‌তে চান, তাহলে দ্রুত ফি‌রি‌য়ে আনা হ‌বে।

প্রতিমন্ত্রী আরও ব‌লেন, আশার কথা হ‌চ্ছে, তা‌দের আমরা পে‌য়ে‌ছি এবং তারা নিরাপদে আছেন। ত‌বে এখা‌নে কিছু প্রশ্ন আছে। লি‌বিয়ার গো‌য়েন্দা সংস্থা যে তথ্য পে‌য়ে‌ছে আমরা অবশ্যই তা সংগ্রহ করব। সেটা তা‌দের সরাস‌রি জিজ্ঞেস কর‌লে জানা যা‌বে।

তিনি বলেন, বি‌দে‌শি রা‌ষ্ট্রে কো‌নো নাগ‌রিক গিয়ে অনেকভাবে মিসিং হতে পারে। এক্ষেত্রে তা‌দের কেউ অত্যাচার ক‌রে‌ছে বা কেউ ধ‌রে নি‌য়ে গে‌ছে কি-না তা জানা জরু‌রি। কারণ তারা চার-পাঁচ‌ দিন ধরে মি‌সিং ছি‌লেন।

গত ২৩ মার্চ লিবিয়ার রাজধানী ত্রিপোলি থেকে সাংবা‌দিক জাহিদুর রহমান এবং তার সঙ্গী প্রবাসী বাংলাদেশি প্রকৌশলী সাইফুল ইসলাম ও স্থানীয় গাড়িচালক মোহাম্মদ খালেদ নিখোঁজ হন। পরে সোমবার পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন জানান, লিবিয়ার গোয়েন্দা সংস্থা তা‌দের উদ্ধার ক‌রে। বর্তমা‌নে তারা দেশটির গোয়েন্দা সংস্থার হেফাজ‌তে র‌য়ে‌ছে।






Related News

Leave a Reply

Your email address will not be published.