Main Menu

বাংলাদেশের পুঁজিবাজারের উন্নয়নে সহযোগিতা দেবে যুক্তরাজ্য

নিউজ ডেস্ক:
বাংলাদেশের পুঁজিবাজারের উন্নয়নে ভূমিকা রাখার পাশাপাশি সার্বিক সহায়তার আশ্বাস দিয়েছে যুক্তরাজ্যের সরকার। এছাড়া, বিভিন্ন সরকারি অবকাঠামো উন্নয়ন প্রকল্পেও বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে দেশটি।

সোমবার (২৮ মার্চ) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে বৈঠকে এ আগ্রহের কথা জানান যুক্তরাজ্য সরকারের একটি প্রতিনিধিদল।

বৈঠকে যুক্তরাজ্য সরকারের পক্ষে প্রধানমন্ত্রীর বাণিজ্য দূত ও সংসদ সদস্য বাংলাদেশে বংশোদ্ভূত রুশনারা আলী, বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসনসহ হাইকমিশনের অন্যান্য প্রতিনিধিরা, বিএসইসির পক্ষে এর চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ, কমিশনার আব্দুল হালিম, কমিশনার অধ্যাপক ড. মিজানুর রহমান, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান মো. ইউনুসুর রহমান, চট্টগ্রাম স্টক এক্সেচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহিমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বৈঠকের বিষয়ে বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ বলেছেন, ‘বৈঠকে বাংলাদেশের পুঁজিবাজারের উন্নয়নে যুক্তরাজ্যের সরকার সার্বিক সহায়তার আশ্বাস দিয়েছে। বাংলাদেশে সফররত ব্রিটেনের একটি প্রতিনিধিদল জানিয়েছে দেশের মিউনিসিপাল বন্ডে বিনিয়োগ করার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে যুক্তরাজ্য সরকার। পাশাপাশি তারা বিভিন্ন সরকাররি অবকাঠামো উন্নয়ন প্রকল্পে বিনিয়োগে আগ্রহী।’

তিনি আরও বলেন, ‘বৈঠকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) জন্য স্ট্র্যাটেজিক পার্টনার খোঁজা, বাংলাদেশে কমোডিটি এক্সচেঞ্জ সৃষ্টি করা এবং ফিনটেক প্রোডাক্ট মার্কেটে চালু করার বিষয়ে আলোচনা হয়েছে।’






Related News

Leave a Reply

Your email address will not be published.