Main Menu

এবারের হজ কেমন হবে, শিগগিরই জানাবে সৌদি

নিউজ ডেস্ক:
আগের দুই বারের মতো সীমিত পরিসরে হবে এবারের হজ, নাকি স্বাভাবিক সময়ের মতো হবে সে বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত নেবে সৌদি আরব। এ বিষয়ে দ্রুত ডিক্রি জারি করা হবে বলে জানিয়েছেন সৌদি আরব সরকারের হজ ও ওমরাহবিষয়ক মন্ত্রী ড. তাওফিক বিন ফাওজান বিন মোহাম্মদ আল রাবিয়াহ।

রবিবার সফররত ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের সঙ্গে বৈঠকে এ কথা জানান সৌদি মন্ত্রী।

সাক্ষাতে ধর্ম প্রতিমন্ত্রী আসন্ন পবিত্র হজ অনুষ্ঠিত হওয়ার বিষয়ে অগ্রগতি জানতে চান। এ সময় সৌদি মন্ত্রী জানান, রাজকীয় সৌদি আরব সরকারের পক্ষ থেকে শিগগিরই এ বিষয়ে ফরমান (ডিক্রি) জারি করা হবে।

ফরিদুল হক খান সৌদির মন্ত্রীকে জানান, কোভিড-১৯ মহামারি উত্তর পরিস্থিতিতে অনুষ্ঠেয় হজে অংশগ্রহণের অভিপ্রায়ে বাংলাদেশের হজযাত্রীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এ বিষয়ে বাংলাদেশ সরকারের পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে।

ধর্ম প্রতিমন্ত্রী বাংলাদেশের জন্য বরাদ্দ কোটার পূর্ণসংখ্যক হজযাত্রী প্রেরণের প্রস্তুতির বিষয়টি অবহিত করলে সৌদি হজমন্ত্রী জানান, আসন্ন সৌদি-বাংলাদেশ হজ চুক্তি সম্পাদনের সময় যাত্রীর সংখ্যা নির্ধারণ করা হবে। ড. তাওফিক আরও জানান, ওমরাহ যাত্রীরা পিসিআর টেস্ট ছাড়াই পবিত্র ওমরাহ পালন করতে পারছেন।

ধর্ম প্রতিমন্ত্রী সৌদি সরকারের আমন্ত্রণে জেদ্দায় ২১-২২ মার্চ অনুষ্ঠেয় হজ ও ওমরাহ নিয়ে আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিতে সৌদি আরব সফর করছেন। ২৫ মার্চ তাঁর দেশে ফেরার কথা রয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published.