Main Menu

‘বাংলাদেশে বিপুল বিনিয়োগের সুযোগ রয়েছে আমিরাতের’

নিউজ ডেস্ক:
বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত পারস্পরিক স্বার্থে দু’দেশের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক আরও দৃঢ় করতে সম্মত হয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের মধ্যে অনুষ্ঠিত দ্বিপাক্ষিক বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

গতকাল মঙ্গলবার (৮ মার্চ) দুবাই এক্সিবিশন সেন্টারে এ বৈঠকে অনুষ্ঠিত হয়। এ বৈঠকে উভয় দেশের নেতারাই তাদের নিজ নিজ দলের নেতৃত্ব দেন।

পরে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি বলেন, শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম ২ দেশের মধ্যে ইমিরেটস ফ্লাইট পরিচালনার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

বৈঠকে শেখ হাসিনা জানান, তার সরকার এখন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ করছে। এ লক্ষ্যে আমাদের সক্ষমতা বাড়ানোর চেষ্টা করছি। বাংলাদেশে সংযুক্ত আরব আমিরাতের বিপুল পরিমাণ বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ রয়েছে। ব্রিফিংয়ে জানান পররাষ্ট্রমন্ত্রী।

শেখ হাসিনা দুবাইয়ের অসাধারণ উন্নয়নের জন্য আল মাকতুমের প্রশংসা করেন। দুবাই শাসক বাংলাদেশের উন্নয়নের কথা বললে প্রধানমন্ত্রী বলেন, আমাদের আরও উন্নয়নের অনেক সুযোগ রয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী আন্তর্জাতিক নারী দিবস উদযাপনের প্রাক্কালে সংযুক্ত আরব আমিরাত সফর করায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানান। সূত্রঃ বাসস।






Related News

Leave a Reply

Your email address will not be published.