Main Menu

একদিন ছুটি নিলেই ঈদুল ফিতরে ৯ দিনের ছুটি

নিউজ ডেস্ক:
চাঁদ দেখা সাপেক্ষে এ বছরের পবিত্র রমজান মাস শুরু হবে ৩ অথবা ৪ এপ্রিল। সেই হিসেবে যদি রমজান মাস ৩০ দিনের হয় তাহলে ঈদ হবে ৩ মে মঙ্গলবার।
ঈদে সরকারি ছুটি তিন দিনের হলেও ২৯ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত টানা ছয় দিনের ছুটি পেতে যাচ্ছেন সরকারি-বেসরকারি চাকরিজীবীরা। ঈদের আগে সাপ্তাহিক ছুটি এবং মে দিবস এবার ঈদের ছুটি বাড়াবে।

আর কেউ যদি ‘৫ মে’ বৃহস্পতিবার ছুটি নিতে পারেন তাহলে তার ছুটি গিয়ে দাঁড়াবে ৯ দিনে। তবে রমজান বা ঈদের চাঁদ যদি এক দিন আগে ওঠে তাহলে মূল ছুটি এক দিন কমে ৫ দিন হবে এবং ৯ দিনের সমীকরণ থাকবে না।

এদিকে মঙ্গলবার এ বছরের রমজানের সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করেছে ইসলামিক ফাউন্ডেশন। তাদের সময়সূচি অনুযায়ী এ বছর রমজান শুরু হওয়ার সম্ভাব্য তারিখ ৩ এপ্রিল। যদি রমজান মাস ৩০ দিনের হয় তাহলে ঈদ হবে ৩ মে মঙ্গলবার।

সেক্ষেত্রে সরকারি ছুটি ২, ৩ ও ৪ মে। তার আগে ১ মে রোববার ‘মে দিবসে’র ছুটি। তার অগের দুদিন শুক্র-শনিবার। সুতরাং ঈদের ছুটি শুরু হবে ২৯ এপ্রিল শুক্রবার থেকে। শুক্র থেকে বুধ মোট ৬ দিন ছুটি পাবেন সবাই।

এছাড়া এই ৬ দিনের পরদিন অর্থাৎ বৃহস্পতিবার যদি কেউ ছুটি নেন তাহলে পরের শুক্র-শনিবারসহ মোট ৯ দিন ছুটি কাটাতে পারবেন তিনি।






Related News

Leave a Reply

Your email address will not be published.