Main Menu

মার্চে মালয়েশিয়ায় ফিরতে পারবেন বিদেশিকর্মীরা: সারাভান

নিউজ ডেস্ক:
করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট থাকলে চলতি মাসে মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবেন বিদেশিকর্মীরা। যে সকল বিদেশি কর্মী প্রবেশ করবেন তাদের নিয়োগকর্তারা বিদেশি কর্মীদের জন্য কোয়ারেন্টাইন স্লট বুক করতে পারবেন।

বুধবার (২ মার্চ) দেশটির মানবসম্পদমন্ত্রী দাতুক সেরি এম সারাভানান এক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছেন।

বিবৃতিতে মন্ত্রী বলেন, ‘বিদেশিকর্মীদের করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট থাকতে হবে। মেডিকেল পরীক্ষায় উত্তীর্ণ এবং fwcms.com.my-এ বিদেশি কর্মী সেন্ট্রালাইজড ম্যানেজমেন্ট সিস্টেম (এফডব্লিউসিএমএস) প্ল্যাটফর্মের মাধ্যমে রেফারেন্সসহ (ভিডিআর) ভিসা জারি করার পর কোয়ারেন্টাইন স্লট বুকিং নেয়া হবে।

ভিডিআর বলতে বোঝায়, বিদেশে মালয়েশিয়ার প্রতিনিধি অফিস থেকে দেওয়া একটি ভিসা, যার মাধ্যমে অভিবাসন বিভাগের সদরদপ্তর থেকে অনুমোদন দেওয়া হয়। যারা এটি পাবেন, তারা মালয়েশিয়ায় প্রবেশ করতে সক্ষম হবেন।

মন্ত্রী সারাভানান বন, কোয়ারেন্টাইন কেন্দ্রগুলো সীমিত এবং ক্লাং উপত্যকার আশপাশে অবস্থিত। জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার (নাদমা) অনুমোদিত হোটেলগুলো তালিকায় কোয়ারেন্টাইনের জন্য ব্যবহার হবে।

নির্দিষ্ট সময় কোয়ারেন্টাইনে থাকতে একজন শ্রমিকের প্রায় দুই থেকে তিন হাজার রিঙ্গিত খরচ হবে। এতে তারা থাকার জায়গা, দিনে তিনবেলা খাবার ও পানি দেওয়া হবে।

সারাভানান আরও বলেছেন, কোয়ারেন্টাইন কেন্দ্রগুলি ক্লাং উপত্যকার আশেপাশে অবস্থিত যেগুলো জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা (নাদমা) দ্বারা অনুমোদিত এবং ব্যক্তিগত কোয়ারেন্টাইন কেন্দ্রের তালিকায় তালিকাভুক্ত।

কোয়ারেন্টাইন সেন্টারে বাসস্থান, খাবার এবং পানীয় (দিনে তিনবার) একই সাথে পরিবহনের পাশাপাশি কোয়ারেন্টাইন সময়কালে কোভিড -১৯ স্ক্রীনিং সহ সংগনিরোধের আনুমানিক খরচ ২ হাজার রিঙ্গিত থেকে ৩ হাজার রিঙ্গিতের এর মধ্যে রাখা হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published.