Main Menu

ইউক্রেনের ২৪ বাংলাদেশি হেফাজতে

নিউজ ডেস্ক:
পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম জানিয়েছেন, পোল্যান্ড সীমান্ত দিয়ে ইউক্রেন-প্রবাসী ২৪ বাংলাদেশিকে হেফাজতে নেওয়া হয়েছে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহীতে আয়োজিত বাংলাদেশ-ভারত সাংস্কৃতিক মিলনমেলায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান তিনি।

এর আগে বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) পররাষ্ট্র প্রতিমন্ত্রী গণমাধ্যমকে বলেন, পোল্যান্ডের রাজধানী ওয়ারশতে বাংলাদেশ দূতাবাস ইউক্রেনে বসবাসরত বাংলাদেশিদের সঙ্গে যোগাযোগ রাখছে।

দূতাবাসের পক্ষ থেকে হোয়াটসঅ্যাপে গ্রুপ করে প্রায় ৩০০ বাংলাদেশির সঙ্গে কথা বলা হয়েছে। ইউক্রেন থেকে বাংলাদেশিদের পোল্যান্ডে নিয়ে এসে আপাতত আশ্রয় দিতে আমরা নির্দেশ দিয়েছি। সেখানে থেকে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে গত শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) ইউক্রেন-প্রবাসী বাংলাদেশিদের জন্য ভিসা ছাড়া প্রবেশ উন্মুক্ত করা হয় পোল্যান্ড-ইউক্রেন সীমান্ত। এ ক্ষেত্রে বৈধ পাসপোর্টধারীরা সীমান্তরক্ষী বাহিনীকে পাসপোর্ট দেখিয়ে পোল্যান্ডে ঢুকতে পারবেন এবং যাদের পাসপোর্ট নেই, তারা ট্রাভেল পাস নিয়ে পোল্যান্ডে আশ্রয় নিতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে জানায় পোল্যান্ডের ওয়ারশতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

এ ছাড়া প্রত্যেক বাংলাদেশিকে দুই কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি সঙ্গে রাখতে অনুরোধ করেছে দূতাবাস।

দূতাবাস আরও জানায়, দূতাবাসের একটি দল শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে পোল্যান্ড-ইউক্রেন সীমান্তের পথে রওনা হবেন। ইউক্রেন থেকে পোল্যান্ডে যেতে ইচ্ছুক বাংলাদেশিদের সহায়তা দেবেন তারা।






Related News

Leave a Reply

Your email address will not be published.