Main Menu

মালয়েশিয়ায় সীমান্ত খুলে দেয়ার আহ্বান

নিউজ ডেস্ক:
করোনা মহামারী মন্দা থেকে অর্থনৈতিক অবস্থা পুনরুদ্ধারে মালয়েশিয়ার সীমান্ত খুলে দেয়ার আহ্বান জানিয়েছেন দেশটির সাবেক অর্থমন্ত্রী ও ডেমোক্রেটিক অ্যাকশন পার্টির (ডিএপি) সাধারণ সম্পাদক লিম গুয়ান ইং। ন্যাশনাল রিকভারি কাউন্সিলের পরামর্শ অনুযায়ী তিনি আগামী ১ মার্চের মধ্যে সীমান্ত খুলে দিতে সরকারের প্রতি আহ্বান জানান। খবর ফ্রি মালয়েশিয়া টুডের

রোববার দেয়া এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানিয়ে বলেন, ডিএপি রাজনৈতিকভাবে ভিন্নমত পোষণ করলেও ন্যাশনাল রিকভারি কাউন্সিলের অর্থনৈতিক স্বার্থে বিশ্বের অন্যান্য দেশের মতো স্বাস্থ্য সতর্কতা মেনে দ্রুত সীমান্ত খুলে দেয়ার পরামর্শে একমত পোষণ করে।

সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ সরকারের অর্থমন্ত্রী লিম আরো বলেন, সামাজিক যোগাযোগের স্বাভাবিকীকরণ এবং পূর্ণোদ্যমে ব্যবসায়িক কার্যক্রম চালু দেশের অর্থনীতির পুনরুদ্ধারে সহায়ক হবে এবং কর্মসংস্থানের সুযোগ আরো বাড়বে, বিশেষ করে পর্যটন খাতে। তিনি উল্লেখ করে, কভিড-১৯ পর্যায়ক্রমে শেষ হয়ে আসছে। তাই সীমান্ত খোলার ব্যাপারে আর অপেক্ষায় থাকার কারণ নেই, যখন প্রতিবেশীরা সংক্রমণ সত্ত্বেও সীমান্ত খুলে দিয়েছে।

ডিএপির এ নেতা আরো বলেন, আমাদের অবশ্যই প্রতিবেশীদের মতো কভিড-১৯ পরিস্থিতিকে মেনে নিতে হবে, ভীত না হয়ে এর সঙ্গে মানিয়ে চলতে হবে। সরকারকে বুঝতে হবে তারা কভিড-১৯ পরিস্থিতি সামাল দিতে ব্যর্থ হয়েছে। সবশেষ রেকর্ড সংক্রমণের ঢেউ সত্ত্বেও ভাগ্য ভালো যে, গুরুতর অসুস্থ হওয়ার সংখ্যা কম ছিল।






Related News

Leave a Reply

Your email address will not be published.