Main Menu

বাংলাদেশের পরাষ্ট্রমন্ত্রীর সাথে আমিরাতের পরাষ্ট্রমন্ত্রীর বৈঠক

নিউজ ডেস্ক:
সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে আজ সোমবার (১৪ ফেব্রুয়া‌রি) দেশ‌টির পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে দ্বিপা‌ক্ষিক বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বৈঠকে মন্ত্রীরা রাজ‌নৈ‌তিক সম্পৃক্ততা, ব্যবসা-বা‌ণিজ্য, বি‌নি‌য়োগ, সরাস‌রি শি‌পিং সং‌যোগ ও কার্গো ফ্লাইট চালুর বিষ‌য়ে পারস্প‌রিক অবস্থান থে‌কে প্রতিশ্রু‌তি ব্যক্ত ক‌রেছে বাংলা‌দেশ ও সংযুক্ত আরব আমিরাত।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বৈঠকে উভয় পররাষ্ট্রমন্ত্রী দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক পর্যালোচনা করেন। বিশেষ করে দুবাই‌য়ের আমিরের আমন্ত্রণে মা‌র্চে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার দেশ‌টি সফর নি‌য়ে আলোচনা ক‌রেন।

ঢাকা ও দুবাই‌য়ের কূট‌নৈ‌তিক সম্প‌র্কের সুবর্ণজয়ন্তী উপল‌ক্ষে দুই পররাষ্ট্রমন্ত্রী যৌথভা‌বে কিছু বিশেষ অনুষ্ঠান আয়োজনে সম্মত হন। তারা দুই দেশের মধ্যে বিদ্যমান চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের কথা স্মরণ করেন এবং দুই দেশের জনগণের পারস্পরিক সুবিধার জন্য সহযোগিতার সব ক্ষেত্রে একসঙ্গে কাজ করার প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

উভয় পররাষ্ট্রমন্ত্রী কৃষি, খাদ্য নিরাপত্তা, সংস্কৃতি, বিজ্ঞানের ক্ষেত্রে সহযোগিতা, আইসিটি, আইওটি এবং ডিজিটালাইজেশনের ক্ষেত্রে সহযোগিতার নতুন নতুন ক্ষে‌ত্র অ‌ন্বেষ‌ণে সম্মত হন; যা‌তে দুই দে‌শের ম‌ধ্যে চলমান সম্পর্ক অংশীদা‌রি‌ত্বে উন্নীত করা যায়।






Related News

Leave a Reply

Your email address will not be published.