Main Menu

প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়াল সৌদি

নিউজ ডেস্ক:
মহামারির কারণে যেসব দেশের নাগরিকদের সৌদি আরবে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে, সেসব দেশের নাগরিকদের ইকামা, এক্সিট ও রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩১ মার্চ পর্যন্ত বাড়ানোর ঘোষণা দিয়েছে সৌদি সরকার।

করোনাভাইরাস মহামারির কারণে দেশে ও দেশের বাইরে আটকে পড়া প্রবাসীদের জন্য ভিসার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সৌদি সরকার।

দেশটির জেনারেল ডিরেক্টরেট অব পাসপোর্টস (জাওয়াজত) বিভাগ প্রবাসীদের জন্য কোনো চার্জ ছাড়াই ইকামা (সৌদি আরবে বসবাসের অনুমতিপত্র), এক্সিট ও রি-এন্ট্রি ভিসার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে আগামী ৩১ মার্চ পর্যন্ত বাড়ানো শুরু করেছে। দেশটির গণমাধ্যম সৌদি প্রেস এজেন্সি সোমবার এ তথ্য নিশ্চিত করেছে।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে ভ্রমণ নিষেধাজ্ঞার সম্মুখীন দেশ থেকে আসা প্রবাসী এবং যারা এখন সৌদি আরবের বাইরে রয়েছেন তারা এই উদ্যোগের সুবিধাভোগী হবেন। সৌদি অর্থমন্ত্রী মোহাম্মদ আল-জাদান এ বিষয়ে আদেশ জারি করেছেন।

দেশটির পাসপোর্ট বিভাগ জানিয়েছে, ভিসার মেয়াদ জাতীয় তথ্য কেন্দ্রের সহযোগিতায় স্বয়ংক্রিয়ভাবেই বাড়ানো হবে। এক্ষেত্রে ব্যক্তিগতভাবে কাউকে পাসপোর্ট বিভাগে যেতে হবেনা। তবে, এক্সিট ও রি-এন্ট্রি ভিসায় সৌদি ছাড়ার আগেই যারা করোনাভাইরাসের অন্তত এক ডোজ টিকা নিয়েছেন সে সকল প্রবাসীদের জন্য এই সুবিধা প্রযোজ্য হবেনা বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

করোনাভাইরাস মহামারির কারণে যেসব দেশের নাগরিকদের প্রবেশে সৌদি আরব নিষেধাজ্ঞা দিয়েছে, সেসব দেশের নাগরিকদের ইকামা, এক্সিট ও রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩১ মার্চ পর্যন্ত বাড়ানো হবে।

সৌদির গণমাধ্যম বলছে, করোনাভাইরাস মহামারির প্রভাব মোকাবেলায় সরকারের চলমান প্রচেষ্টার অংশ হিসেবে ভিসার মেয়াদ বাড়ানোর এই নির্দেশনা দেওয়া হয়েছে। সৌদি আরবের নাগরিক এবং প্রবাসী কর্মীদের সুরক্ষা ও অর্থনৈতিক ক্ষতি কমাতে সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে এ সিদ্ধান্ত নিয়েছে সরকার।






Related News

Leave a Reply

Your email address will not be published.