Main Menu

সিলেটে আওয়ামী লীগ থেকে ১০ নেতাকে বহিষ্কার

নিউজ ডেস্ক:
সিলেটে বিভিন্ন পর্যায়ের ১০ নেতাকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ। এসব নেতা দলীয় সিদ্ধান্ত অমান্য করে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ষষ্ঠ ধাপে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় বহিষ্কার করা হয়েছে।

এসব নেতাদের মধ্যে ওসমানীনগর উপজেলার ৭ জন ও কোম্পানীগঞ্জ উপজেলার ৩ জন রয়েছেন।

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে যে বা যারাই আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতায় নামছেন, তাদেরকে দল থেকে বহিষ্কার করছে কেন্দ্র। ষষ্ঠ ধাপে ওসমানীনগর ও কোম্পানীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে দলীয় সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে উপজেলা আওয়ামী লীগ গঠনতন্ত্র মোতাবেক তাদেরকে সরাসরি বহিষ্কার করে পরবর্তী কার্যক্রম গ্রহণের জন্য জেলা আওয়ামী লীগকে জানায়। আমরা পরবর্তী কার্যক্রম ও চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের জন্য গতকাল বৃহস্পতিবার কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ বরাবরে সুপারিশসহ প্রেরণ করেছি।

ওসমানীনগর উপজেলায় বহিষ্কৃতরা হলেন- পশ্চিম পৈলনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হাফিজ মতিন, ইউপি আওয়ামী লীগ নেতা গোলাম রব্বানী চৌধুরী, বুরুঙ্গা ইউনিয়ন কৃষকলীগের সভাপতি সমজ্জুল হক আলকাছ, বুরুঙ্গা ইউপি আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও লন্ডন মহানগর আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক সুরমান হোসাইন, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অরুণোদয় পাল ঝলক (তাজপুর ইউপিতে প্রার্থী), তাজপুর ইউপি আওয়ামী লীগ নেতা ইউসুফ আলী এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য ও উছমানপুর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ময়নুল আজাদ ফারুক।

কোম্পানীগঞ্জ উপজেলায় বহিষ্কৃতরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. আব্দুল ওয়াদুদ (পশ্চিম ইসলামপুর ইউপিতে প্রার্থী), উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ফরহাদ হোসেন (পশ্চিম ইসলামপুরে প্রার্থী) এবং পশ্চিম ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মো. মজুন মিয়া।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *