Main Menu

যুক্তরাষ্ট্রে ফের অনলাইন অ্যাপয়েন্টমেন্টে কনস্যুলার সেবা

নিউজ ডেস্ক:
ওমিক্রন ভেরিয়েন্টের দ্রুত সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল নিউইয়র্কে শুক্রবার হতে অ্যাপয়েন্টমেন্ট ব্যতিত কনস্যুলার সেবার জন্য সশরীরে উপস্থিতি সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

তবে যথারীতি ডাকযোগে এবং শুধুমাত্র অ্যাপয়েন্টমেন্টের ভিত্তিতে কনস্যুলেটে উপস্থিত হয়ে কনস্যুলার সেবা গ্রহণ করা যাবে। কনস্যুলেটের ওয়েবসাইটের সংশ্লিষ্ট সেবা মডিউলে ক্লিক করে নির্দিষ্ট সেবা সংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাবে।

ডাকযোগে সেবা গ্রহণ করার জন্য কনস্যুলেটের ওয়েবসাইট (www.bdcgny.org) থেকে Create Mail Token এ ক্লিক করে ফরমটি পূরণ করে Mail Token এর Confirmation-টি খামের ভিতরে দেয়ার জন্য অনুরোধ করা হলো। একাধিক সেবা গ্রহণকারী একটি খামে সেবা গ্রহণের ক্ষেত্রে গধরষ ঞড়শবহ এ ক্লিক করে সকল আবেদনকারীর তথ্য সম্বলিত একটি ফরম পূরণ করার অনুরোধ করা হলো।

অ্যাপয়েন্টমেন্ট ভিত্তিতে (In-person) সেবা গ্রহণ করার জন্য কনস্যুলেটের ওয়েবসাইটে Apply for Appointment এ ক্লিক করে ফরমটি পূরণ এবং পরবর্তী ধাপে কাঙ্খিত সেবা নির্বাচন করে সুবিধা মোতাবেক নির্দিষ্ট দিনে ও সময়ে অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করা যাবে। Appointment Confirmation প্রিন্ট করে অথবা নিজ নিজ সুবিধানুযায়ী সংরক্ষণ করুন।

উল্লেখ্য, শুধুমাত্র হাতে লিখা পাসপোর্ট হতে মেশিন রিডেবল পাসপোর্ট, ই-পাসপোর্ট এবং সকল প্রকার পাওয়ার অব এটর্নি ও জীবিত সনদ (Alive Certificate) সংক্রান্ত সেবা সমূহের জন্য অ্যাপয়েন্টমেন্টের ভিত্তিতে সশরীরে কনস্যুলেটে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে। অন্য সকল প্রকার কনস্যুলার সেবা ডাকযোগে গ্রহণ করার জন্য অনুরোধ করা হয়েছে। মরদেহ দেশে প্রেরণের (Repatriation of Dead Body) নিমিত্তে কাগজপত্র সত্যায়নের জন্য কোন অ্যাপয়েন্টমেন্ট গ্রহণের প্রয়োজন নেই। জরুরী প্রয়োজনে যোগাযোগ করা যাবে- ফোন: ২১২-৫৯৯-৬৭৬৭ (অফিস চলাকালীন সোমবার থেকে শুক্রবার, সকাল ১০টা হতে বিকাল ৪ টা পর্যন্ত), মোবাইলঃ ৬৪৬-৬৪৫-৭২৪২ (অফিস সময় ব্যতিত ও ছুটির দিন), ই-মেইল: contact@bdcgny.org।

CDC (Centers for Disease Control and Prevention) এবং নিউইয়র্ক স্থানীয় সরকার কর্তৃক আরোপিত নির্দেশনা অনুযায়ী কোভিড-১৯ সংক্রমণ রোধে বর্ণিত স্বাস্থ্যবিধি অনুসরন করে কনস্যুলার সেবা গ্রহণের জন্য সকলের সহযোগিতা কামনা করা হয়েছে কন্স্যুলেটের এক বিবৃতিতে।






Related News

Leave a Reply

Your email address will not be published.