Main Menu

কুয়েতে করোনার তৃতীয় ঢেউ, আতঙ্কে প্রবাসী বাংলাদেশিরা

প্রবাস ডেস্ক:
মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে হঠাৎ করে করোনা সংক্রমণ বাড়ছে। স্থানীয় সময় বুধবার (৫ জানুয়ারি) একদিনে দেশটিতে দুই হাজার ২৪৬ জনের কোভিড শনাক্ত হয়েছে। যেখানে গত সপ্তাহেও শনাক্ত ছিল ৩০ জনের নিচে।

করোনা শুরু হওয়ার পর এই প্রথম দেশটিতে দৈনিক সংক্রমণ দুই হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যুসহ করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২১১ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত হয়েছে ৪ লাখ ২৩ হাজার ৪২ জন। মারা গেছেন দুই হাজার ৫৬৯ জন। আর আক্রান্ত হওয়ার পর সেরে উঠেছেন ৪ লাখ ১২ হাজার ৪৮৫ জন।

কুয়েতে সংক্রমণ রোধে এরই মধ্যে বিধিনিষেধ আরোপ করেছে দেশটির সরকার। আবারও সামাজিক অনুষ্ঠান নিষিদ্ধ করা হয়েছে। তবে আফ্রিকার কিছু দেশ ছাড়া এখনো বিমান চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে কুয়েতে প্রায় শতভাগ মানুষকে করোনা টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ বিনামূল্যে দেওয়া হয়েছে। বর্তমানে তৃতীয় ডোজ (বুস্টার) চলছে। তবে বুস্টার ডোজ নিতে হলে দ্বিতীয় ডোজ নেওয়ার পর পাঁচ মাস অতিবাহিত করতে হবে।

হঠাৎ করে করোনার ঊর্ধ্বগতিতে দিশেহারা প্রবাসী বাংলাদেশিরা। দীর্ঘদিন ফ্লাইট বন্ধ থাকায় অনেকে দেশে যেতে না পারলেও বর্তমানে পরিবারের কাছে ছুটে যাচ্ছেন। আবার অনেকে যাওয়ার জন্য প্রস্তুত হয়ে আছেন। এ অবস্থায় যদি ফ্লাইট বন্ধের নির্দেশনা আসে তাহলে বিপাকে পড়বেন এসব প্রবাসীরা।






Related News

Leave a Reply

Your email address will not be published.