Main Menu

কাতারে লেখক-সাংবাদিক অ্যাসোসিয়েশনের সুবর্ণ জয়ন্তী উদযাপন

কে. এম. সুহেল আহমদ, কাতার থেকে: 
“কিনেছিলাম রক্ত দিয়ে বিজয় ডিসেম্বরে।
মাগো তোমার চোখের জলে,
জয় বাংলা ধ্বনি তুলে,
হাজার ছেলে প্রাণ দিল ঐ নতুন আশার ভোরে।
রক্ত দিয়ে কেনা এই বিজয় ডিসেম্বরে।
মাগো তুমি হায়েনা ভয়ে কাঁদছ দেখে তাই।
তোমার ছেলে ঘর ছেড়েছে তোমায় দিতে ঠাই
বিশ্বমাঝে উচ্চাসনে,
পাক বাহিনীর নির্যাতনে,
আর হবেনা শোষণ, এবার তোমার আপন ঘরে।
রক্ত দিয়ে কেনা এই বিজয় ডিসেম্বরে।”

বিজয় দিবস মানে বাংলাদেশের ১৬ ডিসেম্বরের দিবস এবং রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে বিজয় দিবস. ১৬ ডিসেম্বর বিজয় দিবস টি বাংলাদেশের একটি গৌরবের দিবস, আনন্দের দিবস এবং উল্লাসের দিবস. এজন্য বাঙালিরা এই দিবসটি উপলক্ষে বিভিন্ন মাধ্যমে দিনটিকে অতিবাহিত করে. কেউবা দিবসটি পালনের জন্য কর্মসূচি ঘোষণা করেন, কেউবা অনুষ্ঠানের মাধ্যমে, কেউবা ছবি অংকন এর মাধ্যমে, কেউবা গানের মাধ্যমে, আবার কেউ বা কবিতা আবৃত্তির মাধ্যমে দিবসটি পালনে করে থাকেন।
তেমনি ২৩ ডিসেম্বর ( বৃহস্পতিবার) রাত ৮ টায় রাজধানী দোহার ‘ নিউ জামান রেষ্টুরেন্টে’ উৎসবমূখর পরিবেশে বাংলাদেশ ও কাতারের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে ‘ বাংলাদেশ লেখক- সাংবাদিক অ্যাসোসিয়েশন কাতার’।
প্রতিপাদ্য বিষয় “বাংলাদেশের স্বাধীনাতা সংগ্রামে গণমাধ্যমের ভূমিকা ও বিশ্ব রাজনীতি,অর্থনিতি ও সামাজিক উন্নয়নে কাতারের ভূমিকা” নিয়ে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন
সংগঠনের সভাপতি ও এনটিভি কাতার প্রতিনিধি অধ্যাপক একেএম আমিনুল হক।
ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক নুরে আলম জাহাঙ্গীরের পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্যদিয়ে সূচিত অনুষ্ঠান পরিচালনা করেন দফতর দপ্তর সম্পাদক হাফিজুর রহমান আলিম। স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের আহবায়ক ও আখাউড়া টিভির কাতার প্রতিনিধি শাহ আলম খান। আলোচনায় অংশ নেন মূখ্য আলোচক ও গাল্ফ বাংলার সম্পাদক সাংবাদিক তামিম রায়হান( প্রথম আলো, কাতার প্রতিনিধি), সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চ্যানেল ফোর এর আন্তর্জাতিক সিএম. হাসান, সহ-সভাপতি ও যুগ্ম আহবায়ক চৌধুরী হাসান মাহমুদ(নুজুম টিভি), এক্সপ্লোর গ্রুপের চেয়ারম্যান কাজী শামীম আহসান, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান চৌধুরী, নুজুম গ্রপের চেয়ারম্যান মাওলানা শাহাদাত হোসেন, আলনূর কালচারাল সেন্টারের নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর, চিরন্তন বাউল সংঘের সভাপতি আবিদুর রহমান ফারুক, বাংলাদেশ কমিউনিটির সাংগঠনিক টিমের সদস্য মোল্লা মোহাম্মদ রাজ রাজীব, চাঁদপূর সমিতির সভাপতি জিএম. টিটু, চট্টগ্রাম সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, ফেঞ্চুগণ্জ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম শাহীন,নুজুম গ্রুপের পরিচালক মাওলানা তাজ উদ্দিন, মাওলানা হাফিজুর রহমান নাহিদ,বাংলাদেশ প্রবাসী মানবিক ইউনিটি কাতার এর ভারপ্রাপ্ত সভাপতি সাইদুর রহমান টিটু,সহসাধারণ সম্পাদক আরিফুর রহমান, বাংলাদেশ প্রেসক্লাব কাতারের সভাপতি ইউসুফ পাটোয়ারী লিংকন, সহ-সভাপতি আনোয়ার হোসেন মামুন, প্রধম আলো বন্ধূসভার সাধারণ সম্পাদক আফজাল,ব্রাহ্মণবাড়িয়ার জেলার প্রতিনিধি মোহাম্দ ফায়েজ, আলমগীর হোসেন,ওমর ফারুক রাজীব ও মাওলানা মুহতাসিম বিল্লাহ।
ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম শাহীন।
বদরুল ইসলাম মিসবাহ (যুগ্ম সাধারণ সম্পাদক)
হাবিবুল ইসলাম এনাম (সিনিয়র সহ সভাপতি)

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ লেখক-সাংবাদিক অ্যাসোসিয়েশনের প্রচার সম্পাদক জয়নাল আবেদীন আজাদ (কাতার প্রতিনিধি, দৈনিক শুভ প্রতিদিন),
সহ-প্রচার সম্পাদক আবুল কালাম ফয়সাল (কাতার প্রতিনিধি,লাখোকণ্ঠ), ক্রীড়া সম্পাদক কে.এম. সোহেল (সিলেট মিডিয়া,কাতার প্রতিনিধি), নির্বাহী সদস্য আরাফাত হোসেন (কাতার প্রতিনিধি, শ্যামলবাংলা টিভি) ও মোঃ নাহিদ (কাতার প্রতিনিধি, আইনিউজ.বিডি) প্রমুখ।

পরিশেষে, দেশ ও বিশ্বের মঙ্গল কামনায় দোয়া করেন নুজুম গ্রুপের চেয়ারম্যান মাওলানা শাহাদাত হোসেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *