Main Menu

আকামা ছাড়াই দেশ থেকে ওমানে ব্যবসা করার সুযোগ

নিউজ ডেস্ক:
রেসিডেন্সি কার্ড বা আকামা ছাড়াই দূর বা দেশ থেকেই কোম্পানি স্থাপনের মাধ্যমে বিদেশিদের ব্যবসা করার সুযোগ দিচ্ছে ওমান। এজন্য বিনিয়োগকারীদের ন্যূনতম মূলধন দেখানোর প্রয়োজন হবে না।

আগ্রহী বিদেশী বিনিয়োগকারীকে বিনিয়োগ শুরু করার জন্য ওমান বিজনেস প্ল্যাটফর্মের ওয়েবসাইট www.business.gov.om-এ লগ ইন করে ‘অনাগরিক/অনাবাসী’ বিকল্পটি নির্বাচন বা রেজিস্ট্রেশন করতে হবে।

দেশিয় অর্থনীতি চাঙ্গা করা এবং আন্তর্জাতিক ব্যবসাকে আকৃষ্ট করার লক্ষ্যে দেশটির বাণিজ্য, শিল্প ও বিনিয়োগ প্রচার মন্ত্রণালয় বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) এ ঘোষণা দিয়েছে।

ঘোষণায় বলা হয়ছে, বিদেশি বিনিয়োগকারীদের ন্যূনতম মূলধন দেখানোর প্রয়োজন ছাড়াই ১০০ শতাংশ মালিকানার অনুমতি দেওয়া হয়েছে এবং একটি নির্দিষ্ট সময়ের মধ্যে পারমিট জারি করা হবে।

মন্ত্রণালয়ের মতে, বিদেশি বিনিয়োগকারীরা ‘ওমান বিজনেস প্ল্যাটফর্’-এর মাধ্যমে নিজ দেশ বা দূর থেকে ওমানে কোম্পানি স্থাপন বা ব্যবসা শুরু করতে পারেন।

দেশটির এক কর্মকর্তা জানিয়েছে, “সেখানে বিনিয়োগকারীদের প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে। মন্ত্রণালয় আবেদনটি যাচাই করবে এবং বিনিয়োগকারীকে প্রমাণীকরণের জন্য একটি পাসওয়ার্ড পাঠাবে, যা তাকে প্ল্যাটফর্মে প্রবেশ করতে এবং তার ব্যবসা শুরু করতে সক্ষম করে।”

এদিকে শিল্প মন্ত্রণালয় বিনিয়োগে বৈচিত্র্য আনতে এবং জাতীয় আয় বাড়ানোর জন্য এর আগে বেশ কয়েকটি সিদ্ধান্ত নিয়েছে। বিনিয়োগকারী রেসিডেন্সি প্রোগ্রাম যা বিদেশী বিনিয়োগকারীদের এবং ওমানে অবসরপ্রাপ্তদের দীর্ঘকাল বসবাসের অনুমতি দেয়া হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *