Main Menu

লন্ডনে গৌরবের ২০ বছর উদযাপন করল আইকন কলেজ

নিউজ ডেস্ক:
যুক্তরাজ্যের লন্ডনে গৌরবের ২০ বছর উদযাপন করল বাংলাদেশি মালিকানাধীন আইকন কলেজ। কলেজের শিক্ষক, শিক্ষার্থী, শুভাকাঙ্ক্ষী এবং কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থেকে এ উপলক্ষ্যে আয়োজিত জাকজমকপূর্ণ অনুষ্ঠান উপভোগ করেন।

প্রতি বছরের শেষের দিকে আইকন কলেজ অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট শিক্ষার্থীদের আনন্দ দিতে আয়োজন করে নানা উৎসবের। এবারও তার ব্যতিক্রম ছিল না। তবে আয়োজনের উদ্দেশ্য কেবল শিক্ষার্থী নয়, এর তালিকায় ছিলেন কলেজের শিক্ষক, শুভাকাঙ্ক্ষী এবং কলেজ ম্যানেজমেন্ট। কারণ হাঁটি হাঁটি পা পা করে ব্রিটেনের বুকে মূলধারায় সফলতার ২০ বছর উদযাপন করছে আইকন কলেজ অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট।

সম্প্রতি পূর্ব লন্ডনের একটি হলে চার শতাধিক অতিথির অংশগ্রহণে এ উদযাপন করা হয়। মিনারা উদ্দিনের উপস্থাপনায় আগত অতিথিদের ধন্যবাদ জানান কলেজের ম্যানেজিং ডিরেক্টর আজিজুর রহমান। অনুষ্ঠানের শেষের দিকে স্টুডেন্টদের জন্য ছিল ক্রিসমাস উপলক্ষ্যে পার্টি ও সংগীতানুষ্ঠান।

কলেজের প্রিন্সিপাল প্রফেসর ড. নুরুন নবীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্যার ডিয়ান হপকিন। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মাহমুদ হাসান এমবিই। মঞ্চে উপস্থিত ছিলেন ভাইস প্রিন্সিপাল প্রফেসর জোয়াদাত, ম্যানেজিং ডিরেক্টর আজিজুর রহমান।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেন ড. নুরুন নবী। তিনি বলেন, একটি প্রতিষ্ঠান দুই দশক ধরে সাফল্যের সঙ্গে টিকে আছে, তবে এর যাত্রাপথ খুব সহজ ছিল না। আমরা কমিউনিটির মানুষকে আমাদের সঙ্গে পেয়েছি। আমরাও যথাসাধ্য চেষ্টা করেছি কমিউনিটিকে দেওয়ার এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে।

২০০৩ সালে প্রতিষ্ঠা পায় আইকন কলেজ। শুরুর দিকে আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য কাজ করলেও বর্তমানে হোম স্টুডেন্ট এবং হেলথ অ্যান্ড স্যোশাল কেয়ারের মতো প্রয়োজনীয় কোর্স চালু রয়েছে। এতে উপকৃত হচ্ছেন শত শত মানুষ।

এ বছরের সেরা স্টুডেন্টদের ক্রেস্ট দেওয়ার সঙ্গে সঙ্গে কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য সম্মাননা ক্রেস্টও প্রদান করা হয় অনুষ্ঠানে। এসময় উপস্থিত ছিলেন বিবিসিসিআইয়ের সাবেক প্রেসিডেন্ট শাহগীর বখত ফারুক, কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরী, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক প্রেসিডেন্ট সৈয়দ নাহাস পাশা, এনটিভি ইউরোপের সিও সাবরিনা হুসাইন, সাপ্তাহিক জনমতের সহকারী সম্পাদক মুসলেহ আহমেদ ও কমিউনিটি ব্যক্তিত্ব মুহিবুর রহমান মুহিব প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *