Main Menu

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

নিউজ ডেস্ক:
চাঁদা না দেওয়ায় দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে মো. লিটন নামে (৪৫) এক প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। রোববার বাংলাদেশ সময় দিবাগত রাত দেড়টার দিকে সেখানকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ওই প্রবাসী।

সোমবার (২৩ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালী সদর উপজেলার বিনোদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জ্বল হোসেন বাবলু। মারা যাওয়া লিটন একই ইউনিয়নের উত্তর শরীফপুর গ্রামের মৃত সিরাজ মিয়ার ছেলে।

ইউপি চেয়ারম্যান তোফাজ্জ্বল হোসেন ও ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. আবদুল হালিম শাকিল জানান বলেন, চাঁদার দাবিতে গত ১৯ অক্টোবর নিজ ব্যবসা প্রতিষ্ঠানে দুর্বৃত্তদের হামলায় আহত হন লিটন। পরে তাকে জোহানেসবার্গের একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় গতকাল রাত দেড়টার দিকে তিনি মারা যান।

দক্ষিণ আফ্রিকায় অবস্থানরত নিহতের ছোট ভাই মো.সোহেলের বরাত দিয়ে লিটনের পরিবারের সদস্যরা জানায়, ৫ বছর আগে জীবিকার তাগিদে দক্ষিণ আফ্রিকায় যান লিটন। গত বৃহস্পতিবার অস্ত্রধারী কৃঞ্চাঙ্গ দুর্বৃত্তরা জোহানেসবার্গে লিটনের কনফেকশনারির প্রতিষ্ঠানে এসে চাঁদা দাবি করে। এ নিয়ে দুর্বৃত্তদের সঙ্গে লিটনের কথা কাটাকাটির একপর্যায়ে দুর্বৃত্তরা লিটনকে লক্ষ্য করে গুলি চালায়। তবে সেটি তার শরীরে লাগেনি। পরে দুর্বৃত্তরা লিটনকে পিটিয়ে ও মাথায় আঘাত করে পালিয়ে যায়।

স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার দিবাগত রাত দেড়টার দিকে তার মৃত্যু হয়।

ইউপি চেয়ারম্যান তোফাজ্জ্বল হোসেন জানান, লিটন ও তার পরিবারকে আমি ব্যাক্তিগত ভাবে চিনি। কয়েক বছর হয়েছে তিনি দক্ষিণ আফ্রিকা প্রবাসী। তার তিনটি সন্তান রয়েছে। তার মৃত্যুর সংবাদে আমরা শোকাহত। আমার ব্যাক্তিগত ও পরিষদের পক্ষ থেকে তার পরিবারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। লিটনের লাশ দেশে আনার জন্য প্রক্রিয়া চলছে।

এ বিষয়ে নোয়াখালী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আঁখি নুর জাহান নীলা বলেন, আমাকে ইউপি পরিষদ বা নিহতের পরিবারের পক্ষ থেকে কেউ বিষয়টি জানায়নি। আপনার কাছ থেকে ঘটনাটি জানতে পারলাম।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *