Main Menu

বাহরাইনে অবৈধদের গ্রেপ্তারে অভিযান, প্রবাসীদের সতর্ক করল দূতাবাস

ডেস্ক রিপোর্ট:

বাহরাইনে অবৈধ অভিবাসীদের গ্রেপ্তারে প্রতি সপ্তাহেই দেশটির বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করছে দেশটির কর্তৃপক্ষ। বৈধভাবে কাজের পরিবেশ ফিরিয়ে আনতে এ অভিযান বলে জানিয়েছে বাহরাইন সরকার।

অবৈধ অভিবাসীরা এসব অভিযানে গ্রেপ্তার হচ্ছেন। এমতাবস্থায় বাহরাইনে অবস্থানরত বাংলাদেশি প্রবাসী কর্মীদের সতর্কতার সাথে দেশটির আইন-কানুন মেনে চলে বৈধভাবে বসবাস করার জন্য বিশেষভাবে অনুরোধ জানায় জানিয়েছে বাহরাইনের রাজধানী মানামায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেইজে এক পোষ্টে বিজ্ঞপ্তির মাধ্যমে এই অনুরোধ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাহরাইনের শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (এলএমআরএ) এবং ন্যাশনালিটি, পাসপোর্ট এবং রেসিডেন্সি অ্যাফেয়ার্স (এনপিআরএ)- এর সম্মিলিত উদ্যোগে বাহরাইনের বিভিন্ন জায়গায় ব্যাপক অভিযান পরিচালিত হচ্ছে। অভিযানকালে যারা অবৈধভাবে দেশটিতে অবস্থান করছেন, নির্ধারিত পেশা রেখে অন্য পেশায় কর্মরত, দেশটির আইন-কানুন অমান্য করছেন, শ্রমবাজার সংক্রান্ত নিয়মাবলি ভঙ্গ করে রাস্তায় অবৈধভাবে বেচাকেনার দোকান/স্টল বসিয়েছেন এসকল প্রবাসী কর্মীকে আটক করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এই অভিযানের মূল উদ্দেশ্য হলো বৈধভাবে শ্রমবাজারে কাজের পরিবেশ ফিরিয়ে আনা। শ্রমবাজারের নেতিবাচক দিকগুলো সমাধান করে একটি দক্ষ, সুশীল ও নিরাপদ সমাজ প্রতিষ্ঠার লক্ষ্য নিয়েই অভিযানগুলো পরিচালিত হচ্ছে। এলএমআরএ ও বাহরাইন সরকারের বিভিন্ন সংস্থার সম্মিলিত উদ্যোগে এই জাতীয় অভিযান প্রতি সপ্তাহেই বাহরাইনের বিভিন্ন এলাকায় পরিচালিত হয়ে আসছে এবং হবে।

এরই প্রেক্ষিতে বাহরাইনে অবস্থানরত বাংলাদেশি প্রবাসী কর্মীদের সতর্কতার সাথে দেশটির আইন-কানুন মেনে চলে বৈধভাবে বসবাস করার জন্য বিশেষভাবে অনুরোধ জানায় বাংলাদেশ দূতাবাস।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *