Main Menu

সৌদিতে বাংলাদেশিসহ ১৬ হাজারের বেশি প্রবাসী গ্রেপ্তার

নিউজ ডেস্ক:
সৌদি আরবে অবৈধ অভিবাসীদের গ্রেপ্তারে ধরপাকড় অব্যাহত রয়েছে। সর্বশেষ গত এক সপ্তাহে বাসস্থান, শ্রম ও নিরাপত্তা আইন লঙ্ঘন করায় বাংলাদেশিসহ ১৬ হাজার ২৫০জন অবৈধ প্রবাসীকে গ্রেপ্তার করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। তবে কোন দেশের কতজনকে গ্রেপ্তার করা হয়েছে তা জানানো হয়নি। একইসঙ্গে দেশটির আইন লঙ্ঘনকারীদের জন্য আরও কঠোর অবস্থানের ঘোষণা দিয়েছে দেশটির সরকার।

জানা যায়, আবাসিক আইন লঙ্ঘনের দায়ে মোট ৯ হাজার ৩৪৩ জন, অবৈধভাবে সীমান্ত পার হওয়ার চেষ্টায় ৪ হাজার ৫৫৫ জন ও শ্রম আইনে আরও ২ হাজার ৩৫২ জনকে আটক করা হয়েছে।

এছাড়া অবৈধভাবে সৌদিতে প্রবেশের চেষ্টা করায় যে ৭৮৫ জনকে আটক করা হয়েছে তাদের মধ্যে ৬২ শতাংশই ইয়েমেনের, ২৭ শতাংশ ইথিওপিয়ার এবং ১১ শতাংশ অন্যান্য দেশের নাগরিক রয়েছে।

এদিকে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেয়া সতর্কবার্তায় বলা হয়েছে, অবৈধভাবে প্রবেশ বা সীমান্ত পাড়ি দিতে কেউ পরিবহন সহায়তা এবং আশ্রয় দিলে সর্বোচ্চ ১৫ বছরের কারাদণ্ড এবং ১০ লাখ সৌদি রিয়াল জরিমানা করা হবে। পাশাপাশি অভিযুক্ত ব্যক্তির যানবাহন এবং সম্পত্তি বাজেয়াপ্ত করা হতে পারে।

শ্রম ও অভিবাসী আইন লঙ্ঘনকারীদের ব্যাপারে কোন তথ্য থাকলে মক্কা এবং রিয়াদে ৯১১ এবং বাকি এলাকা গুলোতে ৯৯৬ বা ৯৯৯ রিপোর্ট করতে বলা হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *