Main Menu

বাংলাদেশিকে ৫ হাজার ইউরো ক্ষতিপূরণ দিল মাল্টা

নিউজ ডেস্ক:
একজন নির্যাতিত সাংবাদিক সজীব হোসাইনের আশ্রয়ের আবেদন প্রত্যাখ্যান করায় ক্ষতিপূরণ হিসেবে ৫ হাজার ইউরো প্রদান করতে হবে মাল্টা সরকারকে। গত ২০ডিসেম্বর এ নির্দেশ দিয়েছেন ইউরোপীয় মানবাধিকার আদালত (ইসিএইচআর)। সজীব আল হোসাইন দুবাই, মিশন ঘুরে লিবিয়া হয়ে ২০১৯ সালের ১৭সেপ্টেম্বর মাল্টায় পৌঁছান। পৌঁছেই তিনি আশ্রয়ের আবেদন করেন।

ওই সময় তার আবেদন গ্রহণ না করে মাল্টা ডিন্টেশন সেন্টারে ২২মাস আটকে রাখা হয়। তার সঙ্গে থাকা মরক্কো, মিশর, বাংলাদেশিসহ বিভিন্ন দেশের মানুষজনকে নিজ নিজ দেশে পাঠিয়ে দেন। এদিকে ডিটেনশন সেন্টারে প্রায় ১৯০জন বাংলাদেশি নাগরিকের মধ্যে ২০২১সালের ১৯আগস্ট বৃহস্পতিবার সকালে এনজিও প্রতিষ্ঠান অ্যাডিডাস ফাউন্ডেশনের সহযোগিতায় ইউরোপীয় মানবধিকার আদালত থেকে ডক্টর অ্যালেক্সিস গাল্যান্ড ও ডক্টর ক্লেয়ার ডেলম এর সর্বোচ্চ চেষ্টায় সুরক্ষা পেয়েছেন।

ইউরোপিয়ান মানবাধিকার আদালতে সজীব হোসাইনের প্রতিনিধিত্ব করেন ডক্টর এন.ফলজন, এদিকে সরকারের পক্ষে প্রতিনিধিত্ব করেছেন ড. সি.সোলার ও ডঃ জে.ভেলা। ইসিএইচআরের রায়ে বলা হয়, যথাযথ বিচারিক পর্যালোচনার মধ্য দিয়ে বলা হয়েছে আগামী তিন মাসের মধ্যে তাকে ৫হাজার ইউরো ক্ষতি পূরণ প্রদানের মাল্টা সরকারকে নির্দেশ দেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *