Main Menu

আমিরাতে ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের নতুন কমিটি

নিউজ ডেস্ক:
সংযুক্ত আরব আমিরাতে বাংলা ভাষা, সাহিত্য ও সংস্কৃতি চর্চা কেন্দ্রীয় প্রতিষ্ঠান ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের ২০২৩-২৫ সালের নতুন কমিটি গঠন করা হয়েছে।

নবগঠিত কমিটিতে ইঞ্জিনিয়ার আহমেদ ইখতিয়ার আলম পাভেল সভাপতি ও শিকদার শাফায়েত উল্লাহ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। ৬৮ জন নির্বাহী সদস্য এবং ১৫ ক্ষুদে শিল্পীর সমন্বয়ে গঠন করা হয় নতুন কমিটি।

রবিবার (৬ আগস্ট) সংবাদ সম্মেলনের মাধ্যমে চূড়ান্ত কমিটি ঘোষণা করেন সংশ্লিষ্টরা।

কমিটিতে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হন কাজী জাবিনা আফরোজা শ্বেতা, ইঞ্জিনিয়ার বুশরা আনোয়ার, প্রবীণ শিল্পী জসিম উদ্দিন পলাশ ও যন্ত্রশিল্পী অজিত কুমার রায়। সাংগঠনিক সম্পাদক পদে আব্দুর রহমান রোমান, ইভেন্ট ম্যানেজম্যান্ট সম্পাদক নওজীন ইসলাম স্বর্ণা ও সাংস্কৃতিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন বঙ্গ শিমুল।

সভাপতি আহমেদ ইখতিয়ার আলম পাভেল জানান, প্রতিষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ও উপদেষ্টা শেখ ফরিদ আহমেদ সিআইপি ও অন্যান্য উপদেষ্টামন্ডলীর সুপরামর্শে ও সব সদস্যের উপস্থিতিতে আলোচনা এবং নির্বাচনের ভিত্তিতে এ কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির মেয়াদকাল বহাল থাকবে ২০২৫ সালের জুলাই পর্যন্ত।

নতুন কমিটির চার সদস্য বিশিষ্ট উপদেষ্টামন্ডলীতে রয়েছেন- শেখ ফরিদ আহমেদ, আব্দুল আলিম, ইসমাইল গনি চৌধুরী ও সেলিম উদ্দিন চৌধুরী।

আমিরাতে বাংলা ভাষা ও সংস্কৃতির সুষ্ঠু বিকাশে নতুন কমিটি প্রতিষ্ঠানের পূর্বের সুনাম অক্ষুণ্ণ রেখে বিপুল উদ্যমে কাজ করবে বলে নবনির্বাচিত সব সদস্য দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *