Main Menu

জম্মু-কাশ্মীরে সশস্ত্র হামলায় ৫ সেনা সদস্য নিহত

জম্মু-কাশ্মীরে সশস্ত্র হামলায় ৫ সেনা সদস্য নিহত

ভারতের জম্মু-কাশ্মীরের সশস্ত্র গোষ্ঠীর হামলায় সেনাবাহিনীর পাঁচ সদস্যের মৃত্যু হয়েছে। এই হামলায় আহত হয়েছেন আরো অন্তত পাঁচ সেনা। সোমবার (৮ জুলাই) জম্মু-কাশ্মীরের কাঠুয়া জেলায় এই হামলার ঘটনা ঘটে। সেই হামলার পরপরই ঘটনাস্থলে বাড়তি সেনা মোতায়েন করা হয়। ফলে সন্ত্রাসীদের সঙ্গে সেনাদের সংঘর্ষ শুরু হয়, যা এখনো চলছে। খবর এনডিটিভির।

গত ৪৮ ঘণ্টায় জম্মু কাশ্মীরে দ্বিতীয়বারের মতো ভারতের সেনাবাহিনীর ওপর হামলার ঘটনা ঘটল। এর আগে গত রবিবার রাজৌরি জেলায় সেনা ক্যাম্পে হামলা চালানো হয়। তাতে এক সেনা সদস্য আহত হন।

প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার বিকেল ৩টার দিকে কাঠুয়া থেকে প্রায় ১৫০ কিলোমিটার দূরে মাচেদি-কিন্ডলি-মালহার সড়কে সেনাবাহিনীর যানবাহন নিয়মিত টহলে ছিল। সেইসময় এই সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এতে পাঁচজন নিহত ও ছয়জন আহত হয়েছেন। আহত সেনা সদস্যদের হাসপাতালে নেয়া হয়েছে।

প্রাথমিক হামলার পর সন্ত্রাসীরা সেনাদের কনভয়ে বোমা ছোড়ে এবং গুলি চালায়। সেনারা পাল্টা হামলা শুরু করলে সন্ত্রাসীরা পাশের বনে পালিয়ে যায়। সন্ত্রাসীদের ধরতে নিরাপত্তা বাহিনী তল্লাশি অভিযান শুরু করেছে।

ভারতীয় সেনাবাহিনীর দেয়া তথ্যানুসারে, সন্ত্রাসীরা সংখ্যায় কতজন তা এখনো জানা যায়নি। তারা এমন জায়গায় থেকে হামলা চালায়, যার একদিকে পাহাড়, অন্যদিকে খাঁড়া ঢাল। প্রাথমিক রিপোর্টে অনুমান করা হয়েছে, হামলাকারীরা পাহাড়ের দিক থেকে নেমে এসে হামলা চালায়। সন্ত্রাসীদের দেয়া আগুনে সেনাদের একটি ট্রাক পুড়ে গেছে।

স্থানীয় সন্ত্রাসী গোষ্ঠী হিজবুল মুজাহিদীনের কমান্ডার বুরহান ওয়ানির মৃত্যুবার্ষিকীর দিনে ভারতীয় সেনাদের ওপর এই হামলা হলো। বুরহান ওয়ানি ২০১৬ সালের ৮ জুলাই জম্মু-কাশ্মীরে এক এনকাউন্টারে নিহত হন। এ ছাড়া, ভারতের নতুন সেনাপ্রধান উপেন্দ্র দ্বিবেদী দায়িত্ব গ্রহণের মাত্র চার দিনের মাথায় এই হামলা হলো।

লোকসভার বিরোধী নেতা রাহুল গান্ধী বলেছেন, শুধু ফাঁকা আওয়াজ বা বুলি নয়, চলমান সন্ত্রাসী হামলার বিরুদ্ধে কঠিন পদক্ষেপ নিতে হবে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে একটি পোস্টে কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খড়গে বলেছেন, ‘জম্মু ও কাশ্মীরের কাঠুয়ায় সন্ত্রাসী হামলায় আমাদের চার সাহসী ভারতীয় সেনা সৈন্যের নিহত হওয়ায় গভীরভাবে ব্যথিত। ছয় জওয়ানও আহত হয়েছেন। আমরা দ্ব্যর্থহীনভাবে সেনাবাহিনীর ওপর এই কাপুরুষোচিত সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাই।’






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *