Main Menu

সরকারিভাবে জর্ডানে বাংলাদেশি দক্ষ নারী কর্মী নিয়োগ

সরকারিভাবে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল)-এর মাধ্যমে বাংলাদেশ থেকে ৫৫০ দক্ষ নারী কর্মী নিয়োগ দিবে জর্ডান। বিনাখরচে কর্মী ভিসায় দেশটিতে যেতে পারবেন বাংলাদেশিরা।

দেশটির ক্লাসিক ফ্যাশন এ্যাপারেলস গার্মেন্টস কোম্পানির মেশিন অপারেটর পদে ৩০০, জিয়া এ্যাপারেলস গার্মেন্টস কোম্পানির মেশিন অপারেটর পদে ১০০, এম এন্ড কে আশরাফ ট্রেডিং গার্মেন্টস কোম্পানির মেশিন অপারেটর পদে ১০০ এবং নিডেল ক্রাফট গার্মেন্টস কোম্পানির সুইং মেশিন অপারেটর পদে ৫০ কর্মী নিয়োগ দেয়া হবে। বোয়েসেলের ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দৈনিক ৮ ঘণ্টা ও সপ্তাহে ৬ দিন কাজের বিনিময়ে এই কর্মীদের মাসিক বেতন ১২৫ জর্ডানিয়ান দিনার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২০ হাজার টাকা। চাকরির মেয়াদ ৩ বছর, যা নবায়ন যোগ্য।

সুযোগ সুবিধা:

কর্মীদের থাকা-খাওয়া, প্রাথমিক চিকিৎসা ও যাতায়াতে পরিবহন খরচ বহন করবে নিয়োগদাতা কোম্পানি। এছাড়াও চাকরিতে যোগদানের ও তিন বছর চাকরি শেষে দেশে ফেরত আসার বিমান ভাড়াও নিয়োগদাতা বহন করবে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে। তবে আবেদন কারীকে অবশ্যই ২০ থেকে ৩৬ বছরের মধ্যে হতে হবে। সেই সাথে থাকতে হবে সংশ্লিষ্ট কাজে বাস্তব অভিজ্ঞতা।

খরচ: বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, প্রথম পর্যায় নির্বাচিতদের মেডিকেল ফি বাবদ ১ হাজার টাকা, ফিঙ্গার প্রিন্টের জন্য ২২০ টাকা প্রদান করতে হবে। তবে বোয়েসেলের সার্ভিস চার্জ’সহ যাবতীয় খরচ নিয়োগদাতা কোম্পানি বহন করবে।

কর্মী নির্বাচনে বোয়েসেল এর কোন এজেন্ট বা সাব এজেন্ট নেই। বোয়েসেল কর্মী নির্বাচনে নিজে সিদ্ধান্ত নেয়। সেইসাথে বোয়েসেল কোনো নগদ অর্থ গ্রহণ করে না। তাই কাউকে কোনো নগদ অর্থ প্রদান না করতে সতর্ক করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

সাক্ষাতের সময় ও স্থান:

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎ এর জন্য ১২ ও ১৩ জানুয়ারি ২০২৪ শুক্রবার সকাল ৮টার মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র সহ মিরপুর দারুসসালাম রোডে অবস্থিত বাংলাদেশ কোরিয়া কারিগরি প্রশিক্ষণ সেন্টারে উপস্থিত থাকতে হবে। এর জন্য আগেই বোয়েসেলের নির্ধারিত ঠিকানায় অনলাইনে আবেদন করতে হবে। আর এম এন্ড কে আশরাফ ট্রেডিং গার্মেন্টস কোম্পানির মেশিন অপারেটর পদে কাজের জন্য ১২ জানুয়ারি বাংলাদেশ কোরিয়া কারিগরি প্রশিক্ষণ সেন্টারে উপস্থিত থাকতে হবে।

সাক্ষাতের সময় যা যা লাগবে:

৪ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, মূল পাসপোর্ট ও মূল পাসপোর্টের ছবিযুক্ত অংশের ১ সেট রঙিন ও ৪ সেট সাদা কালো ফটোকপি, বর্তমান অফিসের পরিচয়পত্র/হাজিরা কার্ড, শিক্ষাগত যোগ্যতা কিংবা অভিজ্ঞতার সার্টিফিকেট থাকলে তা সাক্ষাতের দিন সঙ্গে করে নিয়ে যেতে হবে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

অনলাইনে আবেদন করতে ক্লিক করুন।

বিস্তারিত জানতে বোয়েসেল’র ওয়েবসাইট ভিজিট বা সরাসরি যোগাযোগ করতে পারেন।

যোগাযোগের ঠিকানা:
প্রবাসী কল্যাণ ভবন (৫ম তলা ), ৭১-৭২ ইস্কাটন গার্ডেন, রমনা, ঢাকা-১০০০।

যোগাযোগ নাম্বার:
ফোন +৮৮-০২-৫৮৩১১৮৩৮, ৪৮৩১৯১২৫ ও ৮৪৩১৭৫১৫ (পিএবিএক্স)
ইমেইলে info@boesl.gov.bd / md@boesl.gov.bd
ওয়েব www.boesl.gov.bd






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *