Main Menu

ওমানে অবৈধদের গ্রেপ্তারে অভিযান চলছেই, বহু প্রবাসী গ্রেপ্তার

ওমানে অবৈধদের গ্রেপ্তারে অভিযান চলছেই, বহু প্রবাসী গ্রেপ্তার. মধ্যপ্রাচ্যের দেশ ওমানে অবৈধ প্রবাসীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রেখেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। সর্বশেষ ইজকি অঞ্চলে অভিযান চালিয়ে কয়েক ডজন প্রবাসীকে গ্রেপ্তার করা হয়েছে। তবে কোন দেশের কতজনকে গ্রেপ্তার করা হয়েছে তা জানা যায়নি।

ওমান শ্রম মন্ত্রণালয় সূত্রে জানা যায়, আদ দাখিলিয়ার ইজকি মিউনিসিপ্যালিটির সহযোগিতায় পরিচালিত অভিযানে রাস্তাঘাটের অবৈধ দোকান এবং শ্রমিক জমায়েত থেকে প্রবাসীদের গ্রেপ্তার করা হয়।

এছাড়াও দেশটির বারকা, মাস্কাট, মাবেলা, হামরিয়া, ধোফার, দক্ষিণ এবং উত্তর আল বাতিনাতেও প্রবাসীদের গ্রেপ্তার হওয়ার খবর পাওয়া গেছে। এসব অভিযানের খবরে রীতিমত ঘরবন্দি হয়ে পড়েছেন আতঙ্কিত অনেক প্রবাসী।

এসব প্রবাসীদের অনেকের ভিসা নেই, কেউ কেউ এক নিয়োগকর্তার কাজে এসে অন্য যায়গায় কাজ করেছেন আবার অনেকে প্রশাসনিক নিয়ম ভেঙে অবৈধ ব্যবসা বাণিজ্যেরও অভিযোগ রয়েছে।

এদিকে কমিউনিটি নেতারা আশ্বস্ত করে বলছেন, পূর্বের আইন মোতাবেক সকল নথিপত্র ঠিক থাকলে ভয়ের কিছু নেই। কারণ চলমান অভিযান মোটেও নতুন কিছু নয়। আর চলমান অভিযান শিগগির বন্ধ হওয়ার কোনো সম্ভাবনা নেই। কারণ শ্রম বাজারে শৃঙ্খলা টিকিয়ে রাখতে ওমান সরকারের এই অভিযান অব্যাহ থাকবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *