Main Menu

মালদ্বীপে সাগরে মাছ ধরতে গিয়ে প্রবাসীর মৃত্যু

নিউজ ডেস্ক:
মালদ্বীপের (গাফু আলিফ অ্যাটল) এর ভিলিংগিলি আইল্যান্ড নিকটবর্তী সাগরে মাছ ধরতে গিয়ে জোয়ারের পানিতে তলিয়ে গেছেন মো. সাইদুল ইসলাম (৩৫) নামের এক প্রবাসী বাংলাদেশি।

সোমবার ২৫ ডিসেম্বর দিবাগত রাত ১২টার দিকে রাজধানী মালে থেকে ৩০ ঘন্টা দুরবর্তী সমুদ্র সৈকতে দুর্ঘটনায় তিনি মারা যান।

মালদ্বীপে বাংলাদেশ হাইকমিশনের শ্রম কাউন্সেলর মো. সোহেল পারভেজ এ তথ্য নিশ্চিত করেন। নিহত সাইদুল কুমিল্লার মুরাদনগর উপজেলার মো. আলাউদ্দিনের ছেলে।

নিহতের নিকটবর্তী চাচাতো ভাই মালদ্বীপ প্রবাসী মো. কাইয়ুম ও সহপাঠী মো. শাহ আলম জানান, আট বছর আগে মালদ্বীপে এসেছিলেন সাইদুল। দীর্ঘদিন তিনি অবৈধভাবে উক্ত আইল্যান্ডটির নিকটবর্তী একটি মাছের বোটে কাজ করতেন। মাত্র তিনমাস আগে মালদ্বীপের আইন অনুযায়ী সমস্ত ডকুমেন্টস আপডেট করে বৈধভাবে কাজ শুরু করছিলেন তিনি। প্রতিদিনের রুটিন মোতাবেক সোমবার রাতে ডাইভিং করার জন্য পানির নিচে গেলে, সময় মত উঠে না আসায় চিন্তিত হয়ে যান বোটটিতে থাকা তার সহপাঠীরা।

পরে সহপাঠীদের সহায়তায় উদ্ধার করে উপরে নিয়ে এলে, তার আশংকাজনক অবস্থা দেখে স্থানীয় হাসপাতালে নিয়ে যান তারা। প্রাথমিকভাবে পরিক্ষা নিরিক্ষা শেষে, কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বর্তমানে তার মরদেহ আইল্যান্ডটির হিমঘরে রাখা হয়েছে।

মালদ্বীপ পুলিশের একজন মুখপাত্র স্থানীয় গণমাধ্যমকে জানান, মঙ্গলবার স্থানীয় সময় বেলা ১২টা ২৫ মিনিটে এ ঘটনাটি জানতে পেরেছেন। তার মতে, মৃত ৩৫ বছর বয়সী একজন প্রবাসী বাংলাদেশী শ্রমিক ছিলো। তবে, পুলিশ মৃত্যুর বিষয়টি খতিয়ে দেখছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *