Main Menu

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ অভিবাসী আটক

নিউজ ডেস্ক:
মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে বাংলাদেশি অধ্যুষিত এলাকা কোতারায়ায় অভিযান চালিয়ে পাঁচ শতাধিক অভিবাসীকে আটক করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে অভিবাসন আইন অমান্য করে বৈধ কাগজপত্র ছাড়া মালয়েশিয়ায় অবস্থান, ব্যবসা-বাণিজ্য পরিচালনা ও বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করার অভিযোগ আনা হয়েছে।

অভিযানে পুলিশ ছাড়াও প্রশাসনের বিভিন্ন বাহিনীর ১ হাজারেরও বেশি সদস্য অংশ নেন।

স্থানীয় গণমাধ্যমে ও প্রশাসনের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বেলা ১১টা থেকে অভিযান শুরু হয়। শুরুতেই সিলাং সড়কের শপিংমল মাইডিন ও এর আশপাশের পুরো এলাকা ঘিরে ফেলা হয়। পরে একে একে যাচাই-বাছাই শেষে আটক করা হয় পাঁচ শতাধিক অভিবাসীকে। আটককৃতদের বেশির ভাগই বাংলাদেশি, বাকিরা নেপাল এবং মিয়ানমারের নাগরিক।

এক প্রত্যক্ষদর্শী বলেন, এতো বড় অভিযান আগে চোখে পড়েনি। হাজার হাজার পুলিশ পুরো এলাকা ঘিরে ফেলেছিল, আমরা সত্যিই আতঙ্কিত হয়ে পড়েছিলাম। প্রশাসনের পক্ষ থেকে দেওয়া বিবৃতিতে বলা হয়, দোকান ভাড়া নিয়ে অবৈধভাবে ব্যাবসা পরিচালনা করছেন-এমন অভিযোগের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় বৈধ কাগজপত্র ছাড়া অনেক ট্রাভেল এজেন্সি এবং প্রাইভেট ক্লিনিকের সন্ধান পাওয়া যায়। যদিও সেসব প্রতিষ্ঠানে কাউকে পাওয়া যায়নি।

এ ছাড়া অভিযানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদনবিহীন বাংলাদেশ থেকে আনা অনেক ওষুধ পাওয়া যায়।

অভিযানে আটককৃতদের কুয়ালালামপুরের পুলিশ ট্রেনিং সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে কাগজপত্রের চূড়ান্ত যাচাই-বাছাই শেষে তাদের বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *