Main Menu

আগুন দিয়ে মানুষ পোড়ানোর মতো এত সাহস তারা কোথা থেকে পায় : শেখ হাসিনা

নিউজ ডেস্ক:
আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের একমাত্র প্রাকৃতিক সম্পদ গ্যাস। আমেরিকা আমাদের এই সম্পদ গ্যাস ক্রয়ের প্রস্তাব দিয়েছিলো আমাকে। কিন্তু আমি এতে রাজি হইনি। আমি বলেছি- আমার দেশের জনগণের কল্যানে এগুলো ব্যবহার করবো। ৫০ বছরের গ্যাস মজুত রেখে অবশিষ্ট থাকলে বিক্রি করবো। কিন্তু জনগণ যাদেরকে ক্ষমতা থেকে বিতাড়ি করেছিলেন, সেই বিএনপি আমেরিকাকে গ্যাস বিক্রয়ের মুচলেকা দিয়ে আবার ক্ষমতায় যেতে চায়। আল্লাহ জন বুঝে ধন দেন। বিএনপি ক্ষমতায় থাকালে যেসব স্থানে পরীক্ষা-নিরীক্ষা করে গ্যাস পায়নি, আওয়ামী লীগের আমলে সেসব স্থানেই গ্যাসের সঙ্গে তেলও পাওয়া গেছে। আগুন সন্ত্রাস প্রতিহত করতে হবে। মানুষ পোড়ানোর মতো এত সাহস তারা কোথা থেকে পায়। মনে রাখতে হবে, আগুন নিয়ে খেলতে গেলে সেই আগুনেই হাত পোড়ে। আওয়ামী লীগ সরকার আছে মানেই উন্নয়ন আছে। আমার হারাবার কিছু নেই। সব হারিয়ে নিজের সন্তানদের দূরে সরিয়ে দেশে এসেছিলাম, এই দেশের মানুষের জন্য। যারা লুটেরা খুনি তারাই মানুষ পোড়ায়।

এসময় তিনি উপস্থিত জনতাকে নৌকায় ভোট দিতে ওয়াদা করান। শেখ হাসিনা বলেন- কারা কারা আগামী ৭ জানুয়ারি নৌকা মার্কায় ভোট দিবেন হাত তুলে দেখান এবং ওয়াদা করুন। এসময় উপস্থিত সবাই হাত তুলে ওয়াদা করেন।

বুধবার বিকেলে্হঐতিহাসিক সিলেট আলিয়া মাদরাসা মাঠে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী প্রথম জনসভায় প্রধান অতিথির বক্তব্যকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। বিকাল ৪টা ২০ মিনিটে শুরু করা বক্তৃতা শেষ করেন ৪টা ৫৫ মিনিটে।

‘আবার আসিবো ফিরে, এই সিলেটে’ বলে বক্তৃতা শেষ করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-৬০১ এর একটি ফ্লাইটে সকাল ১১টা ৩৩ মিনিটে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবন্দরে পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

পরে তিনি হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরাণ (র.) এর মাজার জিয়ারত করেন শেখ হাসিনা।

বেলা ২টায় নির্বাচনী জনসভা শুরু হওয়ার কথা থাকলেও সকাল ১১টা থেকে নেতাকর্মীরা জড়ো হতে শুরু করেন আলিয়া মাদ্রাসা মাঠে। খণ্ড খণ্ড মিছিল নিয়ে তারা জড়ো হচ্ছেন সিলেট নগরের আলিয়া মাদ্রাসা মাঠে। মঞ্চ, সমাবেশস্থল ও আশপাশ এলাকায় উৎসবের পরিবেশ বিরাজ করে।

পরে দুপুর একটায় পবিত্র কুরআন তেলোয়াতের মধ্যে জনসভার কাজ শুরু হয়। এতে সভাপতিত্ব করছেন সিলেট মহনগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমেদ। পর্যায়ক্রমে জনসভা পরিচালনা করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।

প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে নিরাপত্তার চাদরে মোড়ে দেওয়া হয় পূরো সিলেট মহানগরী। বিমানবন্দর থেকে শুরু করে সিলেট সার্কিট হাউস পর্যন্ত এবং অন্যান্য গুরুত্বপূর্ণ সব সড়কে বন্ধ করে দেওয়া হয় যান ও জনচলাচল। বন্ধ করে দেওয়া হয় মার্কেট ও দোকানপাট। তবে জনসভা শেষে তা স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।

জনসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামিী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন,শিক্ষামন্ত্রী দিপুমনী, কেন্দ্রী আওয়ামী লীগের উপদেষ্টা জৈবুন নেছা হক,সিলেট সিটি মেয়র আনোয়ারুজ্জামানি চৌধুরী, সাবেক শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ প্রমুখ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *