Main Menu

সিলেট হরতালে দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ

নিউজ ডেস্ক:
সিলেট হরতালে দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান বন্ধজিন্দাবাজার পয়েন্ট এলাকা। বিএনপির ডাকা হরতাল চলাকালে রোববার (২৯ অক্টোবর) সিলেট নগরীতে দোকানপাট ও ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ থাকতে দেখা গেছে।

তবে নগরীর প্রত্যেকটি বাজার বা পয়েন্ট এলাকায় হাতেগুণা কয়েকটি নিত্যপ্রয়োজনিয় দ্রব্য সামগ্রীর দোকান অর্ধেক খোলা রেখে দোকানীদের দেখা গেছে। অপরদিকে সিলেট থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার বাস। আঞ্চলিক সড়কগুলোতেও চলছে না গণপরিহন। নগরীতে হালকা চলাচল করছে রিকশা ও অটোরিকশা। এতে জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হওয়া লোকজন পড়েছেন বিপাকে। অনেকেই পায়ে হেঁটে যাচ্ছেন তাদের গন্তব্যে।

সরেজমিনে নগরীর বন্দরবাজার, জিন্দাবাজার, আম্বরখানা, মিরাবাজার, লামাবাজার, শিবগঞ্জ, টিলাগড়সহ বিভিন্ন এলাকা ঘুরে বেশিরভাগ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ দেখা গেছে। তবে ওষুধসহ কিছু জরুরি প্রয়োজনীয় দোকান খোলা দেখা গেছে।

এদিকে, বিএনপির ডাকা হরতাল সিলেটে রোববার (২৯ অক্টোবর) সকাল থেকে শুরু হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উত্তপ্ত হতে শুরু করেছে। সকাল ৮টার পর থেকে বিভিন্ন স্থানে অতর্কিত পিকেটিং করছেন বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সঙ্গে আছে জামায়াতও। তারা ভাঙচুর করছেন যানবাহন। পুলিশের দিকে ছুঁড়ছেন ইট-পাটকেল। তবে পুলিশও তাদের ঠেকাতে কঠোরভাবে রয়েছে মাঠে। যে স্থানেই বিএনপি-জামায়াত নেতাকর্মীরা বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করছেন সেখানেই উপস্থিত হয়ে টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দিচ্ছে তাদের।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *