Main Menu

বাহরাইনে বাংলাদেশ স্কুলের ভিত্তিপ্রস্তর স্থাপন

নিউজ ডেস্ক:
বাহরাইনের আ’আলি শহরে বাংলাদেশ স্কুল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও আলমোয়ায়েদ ও পারুকো (Almoayyed & Paruco)কোম্পানির সাথে চুক্তিসাক্ষর করেছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

এসময় তিনি বলেছেন, বাহরাইনে বাংলাদেশ স্কুল প্রতিষ্ঠার মাধ্যমে একটি নতুন মাইলফলক উন্মোচিত হয়েছে। স্কুলটি নিজস্ব জমিতে নির্মাণ করা হলে সকল প্রবাসীর সন্তানরা পড়াশোনা করার মাধ্যমে উপকৃত হবে। যা দেশের ভাবমূর্তি বিদেশের বুকে আরো সমুজ্জ্বল করবে। আপনারা স্কুলের নির্মাণ কাজ সম্পাদনের পাশাপাশি স্কুলের উন্নয়নের জন্য সার্বিক সহযোগিতা করবেন।

শুক্রবার বাহরাইনের রাজা কর্তৃক বাংলাদেশ স্কুল নির্মাণের জন্য প্রদত্ত নিজস্ব জমিতেই উদ্‌যাপিত হয় উদ্বোধন অনুষ্ঠানের।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়নে দূতাবাস কর্তৃক বাংলাদেশ স্কুল ভবন (প্রস্তাবিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ স্কুল, বাহরাইন) নির্মাণ কাজ শুরু করার লক্ষ্যে যাবতীয় কাজ সম্পন্ন হয়েছে।

স্কুল ভবন নির্মাণের জন্য গঠিত পিআইসি কমিটির সিদ্ধান্ত মোতাবেক ও মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে আলমোয়ায়েদ ও পারুকো কোম্পানিকে নির্বাচন করা হয়। নির্মাণ কাজ দ্রুত শুরু করার লক্ষ্যে আলমোয়ায়েদ ও পারুকো কোম্পানির সাথে চুক্তি সম্পাদন করা হয়েছে। মন্ত্রীর উপস্থিতিতে বাংলাদেশ স্কুল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধনের পূর্বে বাংলাদেশ দূতাবাস প্রধান ও নির্বাচিত নির্মাণ প্রতিষ্ঠান আলমোয়ায়েদ ও পারুকো কোম্পানি প্রধানের মধ্যে চুক্তিস্বাক্ষর হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, বাহরাইনস্থ বাংলাদেশ দূতাবাসের প্রাক্তন রাষ্ট্রদূত ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত পররাষ্ট্র সচিব ড. মুহাম্মদ নজরুল ইসলাম, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মোঃ হামিদুর রহমান, বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স এ.কে.এম মহিউদ্দিন কায়েস, আলমোয়ায়েদ ও পারুকো কোম্পানির জামাল আল-মুঈদ, আরব আর্কিটেকস’র (Arab Archetecs) মাজেন মুহাম্মদ আরিকাট ও মুহাম্মদ মাজেন আরিকাট, বাহরাইন সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, বাংলাদেশ স্কুল বাহরাইনের চেয়ারম্যান মোহাম্মদ মুইজ চৌধুরী, বোর্ড অভ্‌ ডিরেক্টরস, বাংলাদেশ স্কুলের অধ্যক্ষ অরুন জে নাইর, বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ, সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থী ও বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীসহ প্রবাসী বাংলাদেশিরা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *