Main Menu

নভেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘প্যারিস বিজনেস নাইটস-২০২৩’

নিউজ ডেস্ক:
আগামী ৫ নভেম্বর ২০২৩ তারিখ রবিবার, ফ্রান্সে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘প্যারিস বিজনেস নাইটস ২০২৩ এওয়ার্ড ও কালচারাল শো’। ইউরোবাংলা বিজনেস এসোসিয়েশনের উদ্যোগে এই অনুষ্ঠান আয়োজিত হচ্ছে। এছাড়াও এই এওয়ার্ড ও কালচারাল অনুষ্ঠান আয়োজনে সহযোগী সংগঠন হিসেবে থাকছে টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি বাংলাদেশ (ট্রাব)-ইউরোপ কমিটি।

অনুষ্ঠানটি সফল ও খ্যাতনামা ব্যবসায়ী নেতা ও উদ্যোক্তাদের মিলনমেলায় পরিণত হবে বলে আশা করা হচ্ছে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিভিন্ন ভিআইপি ও বিশিষ্ট ব্যবসায়ী ব্যাক্তিবর্গ। অ্যাওয়ার্ড প্রদান করা হবে সফল বিজনেস নাইটসদের তথা সফল ব্যবসায়ীদের।

এছাড়াও নতুন ব্যবসায়ীদের পথচলা সহজ করার লক্ষ্যে সফল ব্যবসায়ী ও ব্যবসা সংক্রান্ত ব্যাক্তিদেরকে নিয়ে আয়োজন করা হবে বিজনেস টক শো। তুলে ধরা হবে বিভিন্ন সফল ব্যবসায়ীদের সফলতার গল্প; যাতে নতুন ব্যবসায়ীরা অনুপ্রেরণা পায়।

ব্যবসায়ীরা যাতে সঠিক দিক-নির্দেশনা পায় সেই লক্ষ্যে ব্যবসায়ের বিভিন্ন চ্যালেঞ্জ ও সমাধান নিয়েও আলোচনা করা হবে।

অন্যদিকে, ইউরোবাংলা বিজনেস এসোসিয়েশনের প্রেসিডেন্ট মনজুরুল হাসান চৌধুরী সেলিম সম্প্রতি বাংলাদেশ সফর করেন। সফরকালে তিনি এফবিসিসিআই (ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি )’র নবনিযুক্ত প্রেসিডেন্ট জনাব মাহবুবুল আলমের সাথে সাক্ষাৎ করেন। তার সাথে সাক্ষাৎকালে ইউরোবাংলা প্রেসিডেন্ট তাকে এই অ্যাওয়ার্ড ও কালচারাল অনুষ্ঠানে উপস্থিত থাকার আমন্ত্রণ জানান। এসময় তিনি এই আমন্ত্রণ গ্রহণ করেন এবং ইউরোপে বসবাসরত সকল ব্যবসায়ীদেরকে তার পক্ষ থেকে শুভেচ্ছা জানান।

এফবিসিসিআই’র প্রেসিডেন্ট এসময় আরো বলেন যে, বাংলাদেশিরা বিশ্বের সব জায়গায়ই দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাওয়ার ধারা অব্যাহত রাখার জন্য বাংলাদেশি ব্যবসায়ীদেরকে বিশেষভাবে এগিয়ে আসতে হবে, ব্যবসায় সম্প্রসারণের লক্ষ্যে বেশি বেশি বিনিয়োগ করতে হবে।

অনুষ্ঠানটির উদ্যোক্তা প্রতিষ্ঠান ইউরোবাংলা বিজনেস এসোসিয়েশনের প্রেসিডেন্ট মনজুরুল হাসান চৌধুরী সেলিম বলেন, একটি সফল বিজনেস সম্মেলন পেতে যাচ্ছি আমরা, এটি একটি বড় পদক্ষেপ। নবীন উদ্যোক্তাদেরকেও এগিয়ে নিয়ে আসতে এ আয়োজন বেশ আশাব্যঞ্জক ভূমিকা রাখবে।

বাংলাদেশি ব্যবসায়ীদেরকে বিশ্বের দরবারে নিজেকে তুলে ধরতে প্লাটফর্মে দাঁড়াতে হবে। দাঁড়িয়ে নিজেকে এবং দেশকে চেনাতে হবে। এছাড়াও নতুন ব্যবসায়ীদের মনোবল বাড়াতে এবং সামনে এগিয়ে যেতে এ ধরণের অনুষ্ঠান সহযোগী ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *