Main Menu

সম্পূর্ণ বিনা খরচে মালয়েশিয়া গেলেন ৩১ বাংলাদেশি কর্মী

নিউজ ডেস্ক:

সম্পূর্ণ বিনা খরচে মালয়েশিয়ায় গেলেন ৩১ জন বাংলাদেশি কর্মী। সোমবার (২৮ আগস্ট) স্থানীয় সময় সকাল ৮টায় এই কর্মীদের বহন করা মালয়েশিয়া এয়ারলাইন্সের ফ্লাইটটি কুয়ালালামপুর বিমানবন্দরে অবতরণ করে।

এই কর্মীদের বিমান টিকিট, ভিসা ফি, স্বাস্থ্য পরীক্ষা থেকে শুরু করে ইন্স্যুরেন্স ও বাসস্থানসহ সকল খরচ বহন করছে মালয়েশিয়ার নিয়োগদাতা কোম্পানি।

এর আগে বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে মালয়েশিয়ার নিয়োগকর্তা ‘রেড উড’ ফির্নিচার এসডিএন বিএইচডি কোম্পানির পক্ষ থেকে এই কর্মীদের কর্মক্ষেত্রে নিয়ে যাওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন, সংশ্লিষ্ট রিক্রুটিং এজেন্সি ক্যাথারসিস ইন্টারন্যাশনাল লিমিটেডের সহকারী ম্যানেজার মোঃ একরামুল হক মিশু।

তিনি বলেন, ‌নিয়োগদাতা কোম্পানির পক্ষ থেকে তাদের রিক্রুটিং এজেন্সির কর্মকর্তারা এই কর্মীদের সকালে বিমানবন্দরে রিসিভ করেছে। এরপর বিমানবদরের সকল কাজ শেষ করে নির্ধারিত গাড়িতে করে জহুরবারু শহরে অবস্থিত রেড উড’ ফার্নিচার এসডিএন বিএইচডি কোম্পানিতে নিয়ে যাওয়া হয়েছে। খুব শিগগির এই কর্মীরা কাজে যোগদান করবেন।

এর আগে রবিবার (২৭ আগস্ট) দিবাগত রাত ২টায় মালয়েশিয়া এয়ারলাইন্সে করে কুয়ালালামপুরের উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন এই কর্মীরা।

রবিবার বিকেলে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো- বিএমইটির সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এই কর্মীদের হাতে পাসপোর্ট, ভিসা ও বিএমইটি’র ইমিগ্রেশন ক্লিয়ারেন্স কার্ড তুলে দেন বিএমইটির মহাপরিচালক মো: শহীদুল আলম এনডিসি ও রিক্রুটিং এজেন্সি ক্যাথারসিস ইন্টারন্যাশনাল এর কর্ণধার মো. রুহুল আমিন স্বপন।

এসময় কর্মীদের উদ্দেশ্যে বিভিন্ন দিক নির্দেশনা ও পরার্মশ দেন বিএমইটির মহাপরিচালক ও সংশ্লিষ্ট এজেন্সির কর্মকর্তারা। পরে এই কর্মদের আনুষ্ঠানিকভাবে বিদায় জানানো হয়।

উল্লেখ্য, চলতি বছরে ১৯ জুন প্রথমবারের মতো বেসরকারিভাবে সম্পূর্ণ বিনা খরচে মালয়েশিয়া গেছেন ২০ কর্মী। বেসরকারি রিক্রুটিং এজেন্সি ক্যাথারসিস ইন্টারন্যাশনাল লিমিটেডের সা‍‍র্বিক তত্ত্বাবধানে ও জেজি আল ফালাহ ম্যানেজমেন্টের ব্যবস্থাপনায় এইসব কর্মী গেছে মালয়েশিয়ায়। গতকাল রবিবার আরও ৩১জন কর্মী দেশটিতে গেলেন সম্পূর্ণ বিনা খরচে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *