Main Menu

কানাডায় বাংলাদেশি রেস্তোঁরা ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

নিউজ ডেস্ক:
কানাডার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় অন্টারিও’র ওয়েন সাউন্ড শহরে দুর্বৃত্তদের হামলায় বাংলাদেশি শরীফ রহমান নামে এক রেস্তোরাঁ ব্যবসায়ী নিহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাতে অন্টারিওর লন্ডন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
খবর সিবিসি নিউজের।

প্রতিবেদনে বলা হয়, গত ১৭ আগস্ট রাতে শরীফের ‘কারি হাউসে’ খেতে গিয়েছিলেন তিন ব্যক্তি। কিছুক্ষণ পর কোনো একটি বিষয় নিয়ে তাদের মধ্যে তর্ক শুরু হয়। তখন রেস্তোরাঁর পাশেই শরীফকে বেধড়ক মারধর করে পালিয়ে যায় ওই তিনজন।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে সিবিসি নিউজ জানিয়েছে, রেস্তোরাঁয় খাবারের বিল পরিশোধ না করায় তাদের সঙ্গে বিতর্কে জড়িয়েছিলেন শরীফ ও তার ভাগনে। একপর্যায়ে সেই বিতর্ক সহিংসতায় রূপ নেয়।

খবর পেয়ে শরীফকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে পুলিশ। ওই ঘটনাকে হত্যা হিসেবে ধরে তদন্ত শুরু হয়েছে। সিসিটিভি ফুটেজ দেখে হামলাকারী তিন ব্যক্তিকে শনাক্ত করে তাদের ছবি প্রকাশ করেছে স্থানীয় পুলিশ।

জানা গেছে, শরীফ রহমানের বাড়ি সিলেট ক্যান্টনমেন্ট সংলগ্ন বটেশ্বর এলাকায়। তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করে লন্ডনের গ্লাসগো ইউনিভার্সিটি থেকে ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। পরে কেমব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে এম ফিল সম্পন্ন করেন। এর পর তিনি কানাডা চলে যান। ২০১৫ সালে ‘দ্যা কারি হাউজ’ নামে রেস্তোরাঁর ব্যবসা শুরু করেন।

শরীফ রহমান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের, অর্থনীতি বিভাগের ৭ম ব্যাচের (১৯৯৬-৯৭) শিক্ষার্থী।

দুর্বৃত্তদের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী হত্যার ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে স্থানীয় বাংলাদেশি কমিউনিটিতে। দুর্বৃত্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তারা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *