Main Menu

পাঁচ সৌদি প্রবাসী ফিরলেন লাশ হয়ে

নিউজ ডেস্ক:
সৌদি আরবের হাম্মাম শহরের আসবাবপত্র তৈরির দোকানে আগুনে পুড়ে নিহত সাত বাংলাদেশির মধ্যে পাঁচজনের লাশ রাজশাহী ও নাটোরে পৌঁছেছে। লাশবাহী কফিনগুলো পৌঁছতেই কান্নায় ভেঙে পড়েন স্বজনরা। পুরো গ্রাম জুড়ে নেমে আসে শোকের ছায়া। প্রবাসীদের শেষবারের মতো দেখতে ভিড় জমান আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ আশপাশের গ্রামের মানুষ।

বুধবার (৯ আগস্ট) রাজশাহীর বাগমারা উপজেলার বারইপাড়া ও বড়মাধাইমুড়ি গ্রামে চারজনের ও নাটোরের নলডাঙ্গার চানপুর গ্রামে আসে লাশবাহী কফিনগুলো।

এর আগে দুপুরে বাগমারা উপজেলার প্রবাসী গ্রাম নামে পরিচিত বারইপাড়া গ্রামের রুবেল হোসাইন, মোহাম্মদ সাজেদুল ইসলাম, মো. আরিফ হোসেন রুবেল, বড়মাধাইমুরি গ্রামের ফিরুজ আলী সরদার এবং নলডাঙ্গার চাঁদপুরের ওবায়দুল ইসলামের লাশ নিজ নিজ বাড়িতে পৌঁছে। পরে একে একে সবার জানাজা শেষে লাশগুলো দাফন করা হয়।

গত ১৪ জুলাই বাংলাদেশ সময় বিকেল ৪টার দিকে দাম্মামের হুফুফ শহরে একটি সোফা কারখানায় আগুন লাগে। এতে নয়জনের মৃত্যু হয়, যার মধ্যে সাতজনই বাংলাদেশি।

পরিবারে স্বচ্ছলতা আনতে ছয় মাস আগে সৌদি আরবে পাড়ি জমানো রুবেল হোসাইন ভিডিও কলে বিয়ে করেছিলেন ১০ মাস আগে। কথা ছিল দেশে ফিরে সংসার হবে তার, দেখা হবে নববধূর সঙ্গে। কিন্তু ফার্নিচার কারখানার আগুন কেড়ে নিয়েছে রুবেল আর মরিয়মের স্বপ্ন।

আগুনে যারা পুড়েছেন, তাদের সবার সঙ্গেই পুড়েছে গোটা পরিবারের স্বপ্ন, ভবিষ্যৎ। উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে দিশেহারা পরিবারগুলো।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *