Main Menu

আখালিয়ার পরিস্থিতি যেভাবে শান্ত হলো

নিউজ ডেস্ক:
সিলেট নগরীর আখালিয়ার ধানুপাড়াস্থ আইডিয়াল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল ও চেয়ারম্যানের বিরুদ্ধে পবিত্র কুরআন শরিফ পুড়ানোর অভিযোগ তুলে রবিবার (৬ আগস্ট) রাত ১১টা থেকে স্থানীয় জনতার মাঝে ব্যাপকভাবে উত্তেজনা শুরু হয়। আইডিয়াল স্কুল এন্ড কলেজ ইসলামী ভাবধারার একটি শিক্ষা প্রতিষ্ঠান। এলাকায় যার রয়েছে অনেক সুনাম। এরকম একটি প্রতিষ্ঠানে পবিত্র কুরআন শরিফ পুড়ানো হবে এটা অনেকেই বিশ্বাস করতে পারছিলেন না।

খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে আইডিয়াল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল ও চেয়ারম্যানকে প্রতিষ্ঠানটির একটি কক্ষে আটকে করে ক্ষুব্ধ জনতার হাত থেকে রক্ষা করে। রাত সাড়ে ১২টার পর পুলিশ বাধ্য হয়ে ফাঁকা গুলি, সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করতে শুরু করে।

অন্যদিকে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও সাবেক প্যানেল মেয়র মখলিছুর রহমান কামরান পরিস্থিতি সামাল দিতে অসাধারণ ভুমিকা রাখেন। এসময় তিনি উত্তেজিত জনতাকে শান্ত থাকার আহ্বান জানিয়ে বলেন, পবিত্র কুরআন অবমাননার কোন ঘটনা ঘটেনি। সাধারণ মানুষ কাউন্সিলর কামরানের কথায় ধীরে ধীরে ঘটনাস্থল ত্যাগ করতে শুরু করেন। মখলিছুর রহমান কামরান ৯ নং ওয়ার্ডে বার বার নির্বাচিত জনপ্রিয় একজন কাউন্সিলর। ইতোমধ্যে তাঁর ওয়ার্ডকে অনন্য সুন্দরভাবে গড়ে তুলেছেন। এই ওয়ার্ডে মাদক , চুরি ও ছিনতাই নেই বললেই চলে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *