Main Menu

গ্রামের ঝগড়ার জের: সৌদিতে ভৈরবের প্রবাসীদের মধ্যে সংঘর্ষ

নিউজ ডেস্ক:
কিশোরগঞ্জের ভৈরব উপজেলার লুন্দিয়া গ্রামের ঝগড়ার জের ধরে সৌদি আরবের রিয়াদ শহরে অবস্থানরত প্রবাসী দুই পক্ষের মধ্যে দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এত আহত হয়েছে অন্তত ২০জন। আহতদের মধ্যে দুইপক্ষের দুইজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

রিয়াদ শহরের মূল রাস্তায় দুই পক্ষের ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে লুন্দিয়া গ্রামের পাগলা বাড়ির রইছ মিয়া (৩৫) ও শেখ বাড়ির মো: আনু মিয়া (২৭) গুরুতর আহত হয়েছেন। সংঘর্ষের খবর শুনে রিয়াদ থানা পুলিশ ধাওয়া করলে দুই পক্ষের প্রায় দুই শতাধিক লোকজন পালিয়ে যায়। এসময় শেখ বাড়ির দু’জনকে পুলিশ আটক করে থানায় নিয়ে যায়।

দুই পক্ষের সংঘর্ষে পাগলা বাড়ির নেতৃত্ব দেয় প্রবাসী বাবু মিয়া, সালাম মিয়া, মো: খোকন মিয়া ও শেখ বাড়ির নেতৃত্ব দেয় রহমত আলী ও আবুল কালাম। ওই সংঘর্ষ চলাকালীন সময় ভৈরবের অন্যান্য প্রবাসীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভ প্রচার করলে ভৈরববাসী ও লুন্দিয়া গ্রামবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

জানা যায়, শুক্রবার বিকেলে উপজেলার লুন্দিয়া পাগলা বাড়ির মরহুম হাজী আমিন উদ্দিনের ছেলে প্রবাসী সোলাইমান ৯বছর পর দেশে এসে তার পিতার কবর জিয়ারত করতে। একই বাড়ির আবুল কাশেমকে নিয়ে মোটরসাইকেল যোগে এলাকার কবরস্থানে যায়। তখন ফেরার পথে পূর্ব শুত্রুতার জেরে শেখ বাড়ির কামাল ও উজ্জল সোলাইমান ও কাশেমের উপর রাস্তা আটকিয়ে মোটরসাইকেল থামিয়ে অতর্কিত হামলা করে। এতে কাশেম (৪৫) গুরুতর আহত হয়। এই ঘটনা সৌদি আরবের রিয়াদে জানাজানি হলে অবস্থানরত লুন্দিয়া গ্রামের প্রবাসীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে বাংলাদেশ সময় শুক্রবার রাত ৯টার দিকে (স্থানীয় সময় ৬:৩০) দুইপক্ষের প্রায় দুই শতাধিক প্রবাসী শেখ বাড়ি ও পাগলা বাড়ির লোকজন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ইট পাটকেলের আঘাতে প্রায় ২০জন আহত হয়। সংঘর্ষে পাগলা বাড়ির রইছ মিয়া ও শেখ বাড়ির আনু মিয়া গুরুতর আহত হন। অন্যান্য আহতরা রিয়াদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেয়।

এ বিষয়ে পাগলা বাড়ির বংশের নেতৃত্বে থাকা হাজী আব্দুল মজিদ বড় মিয়া বলেন, গ্রামে যাতে আর কোন সংঘর্ষের ঘটনা না ঘটে। এরজন্য আমি প্রতিপক্ষসহ সবার সাথে যোগযোগ রাখছি।

শেখ বাড়ির নেতৃত্বে থাকা মোমেন শিকদার জানান, গ্রামে শুক্রবারে যে ঘটনা ঘটেছে তা আমরা বসে ইতিমধ্যে (শনিবার দুপুরে) মীমাংসা করেছি। আর সৌদি আরবের রিয়াদে যা ঘটেছে তা আমরা ওদেরকে বলে দিয়েছি মীমাংসা করতে।

এ বিষয়ে ভৈরব থানার অফিসার ইনচার্জ ওসি মো: মাকছুদুল আলম বলেন, বিদেশে যে ঘটনাই ঘটুক লুন্দিয়া গ্রামের পরিস্থিতি শান্ত রয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *