Main Menu

মালয়েশিয়ায় ২৫২ প্রবাসী বাংলাদেশি আটক

বিদেশবার্তা২৪ ডেস্ক:
মালয়েশিয়ায় অবৈধ অভিবাসী গ্রেপ্তার অভিযান চালিয়েছে দেশটির অভিবাসন বিভাগ। একদিনের এই অভিযানে বৈধ নথিপত্রহীন ৪২৫ প্রবাসীকে আটক করা হয়েছে। এদের মধ্যে ২৫২ জন বাংলাদেশি বলে জানা গেছে।

বিভিন্ন অপরাধের কারণে তাদের আটক করা হয়। যাদের বয়স ৮ থেকে ৫৪ বছরের মধ্যে।

শনিবার মালয়েশিয়ার সংবাদমাধ্যম ‘সিনার ডেইলি’ ও ‘বার্নামা’র খবরে এ কথা জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার দিনগত রাত থেকে শনিবার ভোর পর্যন্ত মালয়েশিয়ার অভিবাসন বিভাগ কুয়ালালামপুরের তামান বুকিত চেরাসের অ্যাপার্টমেন্ট ভবনে অভিযান চালায়। কুয়ালালামপুরের ইমিগ্রেশন ডিরেক্টর সামসুল বদরিন মহসিন বলেছেন, ওই অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের তিনটি ব্লকে অভিযানে দেখা যায়, ৪২৫ জনের কাছেই বৈধ ভ্রমণ নথি নেই। পরে তাদের আটক করা হয়।

সামসুল বদরিন মহসিনের তথ্য মতে, আটক ব্যক্তিদের মধ্যে ৩৭১ জন পুরুষ, ৫৩ জন নারী এবং একজন শিশু রয়েছে। এদের মধ্যে ২৫২ বাংলাদেশি ছাড়াও রয়েছেন ইন্দোনেশিয়ার ৩০ জন, মিয়ানমারের ১০৮ জন, ফিলিপাইনের দুইজন, পাকিস্তানের সাতজন, কম্বোডিয়ার ছয়জন এবং নেপালের ২০ জন নাগরিক।

সিনার ডেইলির প্রতিবেদনে বলা হয়, ওই অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের বাসিন্দাদের অভিযোগের ভিত্তিতেই সেখানে অভিযান চালানো হয়। তারা বলছিলেন, এলাকায় অনেক বেশি অবৈধ অভিবাসী রয়েছেন।

কুয়ালালামপুর ইমিগ্রেশন অধিদপ্তরের পরিচালক শ্যামসুল বদরিন মহসিন সাংবাদিকদের বলেন, পাস বা পারমিটের অপব্যবহার, অবৈধভাবে পরিচয়পত্র ছাড়াই অবস্থান ও বিভিন্ন অপরাধের কারণে তাদের আটক করা হয়েছে।

আটকদের বুকিত জলিল ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে রাখা হয়েছে। ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ এবং ইমিগ্রেশন রেগুলেশনস ১৯৬৩ এর অধীনে আরও অধিকতর তদন্ত করা হবে বলে যোগ করেন শ্যামসুল বদরিন মহসিন।

তিনি আরও বলেন, আমরা তথ্যের ভিত্তিতে ব্যবস্থা নেব। যারা অবৈধভাবে মালয়েশিয়ায় থাকেন এবং এ দেশে অনৈতিক কার্যকলাপ পরিচালনাকারী বিদেশি নাগরিকদের সঙ্গে আপস করা হবে না। যারা এ অবৈধ অভিবাসীদের রক্ষা করে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন তিনি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *