Main Menu

সৌদির আলবাহায় বাংলাদেশি দূতাবাসের দুই দিনের কনস্যুলার সেবা

নিউজ ডেস্ক:
সৌদি আরবের আলবাহায় অবস্থান করে প্রবাসী বাংলাদেশিদের কনস্যুলার সেবা দেবে বাংলাদেশ কনস্যুলেট জেদ্দা কনস্যুলার টিম।

১৪ জুলাই (শুক্রবার) ও ১৫ জুলাই (শনিবার) সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আল-বাহা ও পার্শ্ববর্তী অঞ্চলের প্রবাসীগণের জন্য কনস্যুলেট সেবা প্রদান করা হবে। দূতাবাস কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে।

( স্থানঃ গাছের ফোরসান (কমিউনিটি সেন্টার) বেলজুরাশি রোড, মোফাজ্জা, আল-বাহা )।

কনস্যুলার সেবাসমূহ:

এমআরপি রি-ইস্যু: যাদের এমআরপি-এর মেয়াদ উত্তীর্ণ হয়েছে অথবা মেয়াদ উত্তীর্ণ হবার পথে, তাদের এমআরপি রি-ইস্যু করা হবে। এমআরপি রি-ইস্যু করার সময় পাসপোর্ট এবং ইকামার ফটোকপি-সহ মূল পাসপোর্ট এবং মূল ইকামা সঙ্গে আনতে হবে। রি-ইস্যুর ফি সাধারণ ১২৫ রিয়াল এবং পেশাজীবী ৪১৫ রিয়াল।

এমআরপি (নবজাতক): নবজাতকের এমআরপি-এর জন্য পিতামাতার পাসপোর্টের ফটোকপিসহ মূল পাসপোর্ট এবং ইকামা, শাহাদা মিলাদ, নবজাতকের A4 সাইজের রঙ্গিন ছবি, জন্মনিবন্ধন সনদ, পিতামাতার পাসপোর্ট সাইজের ছবি, পিতামাতার অনলাইন জন্মনিবন্ধন সনদের কপি সাথে আনতে হবে। email: fspvjeddah@gmail.com

এমআরপি ডেলিভারি: এমআরপি ডেলিভারি নেয়ার সময় পুরানো পাসপোর্ট ও মানি রিসিট অবশ্যই সাথে আনতে হবে।

এমআরপি নবায়ন: (১/২) বছরের পাসপোর্ট নবায়ন এর জন্য মূল পাসপোর্ট এবং মূল ইকামা সঙ্গে আনতে হবে। ফি (সাধারণ) বছর প্রতি ৫০ রিয়াল এবং পেশাজীবী বছর প্রতি ১২৫ রিয়াল।

অন্যান্য সেবা: ট্রাভেল পারমিট প্রদান, প্রত্যয়ন ও সত্যায়ন কার্যক্রম।

শ্রম কল্যাণ সংক্রান্ত সেবা : ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের ‘সদস্যপদ নিবন্ধন’ ও প্রবাসী কার্ড বিতরণ: নিবন্ধন ফি ১৭০ রিয়াল। স্পেশাল এক্সিট প্রোগ্রামের (SEP) আওতায় আবেদন প্রক্রিয়াকরণ, হুরুব প্রাপ্তদেরকে আইনী সহায়তা প্রদান, বিজ্ঞ আদালতে মামলা দায়ের প্রক্রিয়াকরণ: শ্রম বিরোধ সংক্রান্ত বিষয়ে তাৎক্ষণিক আইনী সেবা প্রদান, মৃতদেহ দাফনের কার্যক্রম প্রক্রিয়াকরণ, অন্যান্য আইনী সেবা/ আইনগত পরামর্শ প্রদান ইত্যাদি।

সোনালী ব্যাংকের সেবা: একাউন্ট খোলা: দেশে সোনালী ব্যাংকের যে কোন শাখায় একাউন্ট খোলা হয়। একাউন্ট খুলতে আবেদনকারীর পাসপোর্ট ও ইকামার কপি, দুই কপি ফটো এবং নমিনীর পসপোর্ট অথবা ভোটার আইডি অথবা জন্ম নিবন্ধনের ফটোকপি ও এক কপি ছবি লাগবে।

ওয়েজ আর্নার্স ডেভেলপমেন্ট বন্ডঃ সর্বাধিক লাভজনক ৫ বছর মেয়াদী বন্ড করা যায়। বন্ড করার জন্য যে সমস্ত কাগজপত্রের প্রয়োজন: ১. বন্ডের হিসাবে টাকা পাঠানোর স্লিপ, ২. বৈধ পাসপোর্ট ও ইকামার ফটোকপি ৩. ভোটার আইডি কার্ডের ফটোকপি, ৪. পাসপোর্ট সাইজের ১ কপি ছবি ৫. বাংলাদেশে ব্যাংক হিসাব নম্বর, ৬. জব সার্টিফিকেট, ৭. অংগীকারনামা। এবং নমিনীর এক কপি ছবি ও ভোটার আইডি কার্ডের ফটো কপি। Email: sbrjed@gmail.com

যোগাযোগঃ 8002440051 ( রোববার থেকে বৃহস্পতিবার ) সকাল ৮টা হতে রাত ১০টা (ছুটির দিন ব্যতীত)।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *