Main Menu

আমিরাত প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র কার্যক্রমের উদ্বোধন

নিউজ ডেস্ক:
সংযুক্ত আরব আমিরাত আবুধাবি প্রবাসী বাংলাদেশীদের জাতীয় পরিচয় পত্র প্রদান কার্যক্রম শুরু হয়েছে। সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসে জাতীয় পরিচয়পত্র প্রদান কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠান বাংলাদেশ দূতাবাস মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

রাষ্ট্রদূত মোঃ আবু জাফরের সভাপতিত্বে ও দূতাবাসের কাউন্সিলার সাইফুল ইসলামের পরিচালনায় গত সোমবার (১০ জুলাই ‘২৩ ) বিকাল ৫ টায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান (অব:)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ জাহাঙ্গীর আলম। এতে স্বাগত বক্তব্য রাখেন দূতাবাসের মিনিষ্টার আবদুল আওয়াল। প্রবাসীদের পাসপোর্টে অনেক ক্ষেত্রে বানান ও তথ্যগত ভুল আছে, এনআইডি কার্ডে তা কি শুদ্ধ করে করা হবে, নাকি পাসপোর্ট অনুযায়ী করা হবে, যদি পাসপোর্টের তথ্য অনুযায়ী না করা হয় তাহলে ভিসা লাগানোর ক্ষেত্রে জটিলতা হওয়ার সম্ভাবনা আছে কি? স্মার্ট কার্ডের কি কি সুযোগ সুবিধা আছে। নাগরিক সুবিধা লাভের জন্য এনআইডি কার্ড আবশ্যক।

এ নিয়ে বিভিন্ন প্রশ্ন করেন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবীর সাধারণ সম্পাদক নাছির তালুকদার,প্রকৌশলী আশীষ বডুয়া, স্বজল চৌধুরী,সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদার প্রমুখ। সম্মানীত অতিথিরা দুতাবাসে আগত প্রবাসীদের সাথে মতবিনিময় করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *