Main Menu

পেনসিলভেনিয়ায় বাংলাদেশ দূতাবাসের ভ্রাম্যমাণ কনস্যুলার সেবা

বিদেশবার্তা২৪ ডেস্ক:

ওয়াশিংটন থেকে আগত বাংলাদেশ দূর্তাবাস কর্মকর্তা আতিয়ার রহমান (ফাস্ট সেক্রেটারী) এর নেতৃত্বে ৫ সদস্যের একটি টিম ২৪ শে জুন রোজ শনিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত আপার ডার্বি, আল মদিনা মসজিদে অবস্থান করে ভ্রাম্যমাণ কনস্যুলেট সেবা প্রদান করেন।

এ সময় দূর্তাবাস কর্মকর্তাবৃন্দ অভিবাসী বাংলাদেশিদের প্রায় ৪০০শতেরও অধিক নো ভিসা, নবায়নের জন্য বাংলাদেশী পার্সপোটের আবেদন পত্রগ্রহণ, পুলিশ ক্লিয়ারেন্স আবেদন সত্যায়ন করাসহ অন্যান্য প্রয়োজনীয় সেবা কার্যক্রম সফলতার সাথে সম্পন্ন করেন।

একদিনের এই ঝটিকা কার্যক্রমের সমাপ্তি পর্বে মসজিদ কমিটির পক্ষ থেকে কাউন্সিলার শেখ সিদ্দিক ওয়াশিংটন থেকে আগত দূর্তাবাস কর্মকর্তাবৃন্দ এবং স্বেচ্ছাসেবকদের ধন্যবাদ প্রদানসহ তাদের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। বিশেষ করে আয়োজকদের পক্ষ থেকে মসজিদ কমিটির প্রেসিডেন্ট জিয়াউদ্দিন বলেন যে, ওয়াশিংটন থেকে আগত এবারের টিমটি ছিলো এক কথায় অতুলনীয়। যেমন ছিলো তাদের ব্যবহার তেমনি ছিল তাদের কাজ। ভীষণ আন্তরিক এবং দ্রুততার সাথে কাজ সম্পন্ন করেন। মানুষের মাঝে এ ধরনের সেবা প্রদানের মানসিকতা সেবা গ্রহনকারীদের মনযোগ আকর্ষণ করে এবং প্রত্যেকেই আগত টিমকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

সর্বশেষ বক্তা হিসাবে আগত টিমের পক্ষ থেকে আতিয়ার রহমান বলেন যে, তিনি মুগ্ধ আয়োজক টিমের কার্যক্রম, সহযোগিতা এবং আতিথেয়তায়। বিশেষ করে তিনি ধন্যবাদ প্রদান করেন সেবা গ্রহীতাদেরকে তাদের ধৈর্য্য সহকারে সেবা গ্রহন করার জন্য। একইসাথে তিনি ভবিষ্যতে আরো সুন্দর এবং গোছানোভাবে সেবা প্রদান করার আশ্বাস দেন।

অনলাইন গ্রুপ বাংলাদেশী আমেরিকান কমিউনিটি ফোরাম অব পেনসিলভেনিয়া প্রচারের দায়িত্বে ছিলেন। এই গ্রুপটির পক্ষ থেকে মোহাম্মদ আশরাফুল ইসলাম আরিফ মনে করেন যে, এই বারের দূতাবাস কমকর্তা এবং আয়োজকদের কার্যক্রম ছিল ইউনিক যা সত্যিই প্রশংসনীয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *