Main Menu

বিয়ানীবাজারে ‘শেওলা স্থলবন্দর’ উদ্বোধন

নিউজ ডেস্ক:
স্থলপথে আমদানি-রপ্তানি কার্যক্রম সম্প্রসারণের লক্ষ্যে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের আওতায় সিলেটের বিয়ানীবাজারে ‘শেওলা স্থলবন্দর’ উদ্বোধন করা হয়েছে।

বুধবার (৭ জুন) বিকেলে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বন্দরটি উদ্বোধন করেন।

এ উপলক্ষে এক সুধী সমাবেশে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন হচ্ছে। দেশের উন্নয়ন দেখে অনেকের গাত্রদাহ হচ্ছে। বিএনপির হাঁসফাঁস শুরু হয়েছে। তারা একবার আমেরিকা যায়, আরেকবার বিভিন্ন দূতাবাসে যায়। বিভিন্ন দূতাবাস গিয়ে কোনো লাভ হবে না। বিএনপি যতই হাঁসফাঁস করুক না কেন, কোনো লাভ হবে না। বাংলাদেশের মানুষ নিশ্চিত করবে আগামীদিনে কে ক্ষমতায় যাবে। আওয়ামী লীগ দেশের মানুষের জন্য কাজ করছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ২০৪১ সালে উন্নত বাংলাদেশ হবে কি না; ২০৩০ সালে উন্নয়নের ভিত্তির ওপর দাঁড়াবে কি না; আগামী প্রজন্মের মাঝে স্মার্ট বাংলাদেশ গড়ার নেতৃত্ব তৈরি হবে কি না; সে সিদ্ধান্ত আগামী নির্বাচনে হবে। সাম্রাজ্যবাদী দেশগুলো বাংলাদেশের উন্নয়ন চায় না। তারা এ দেশকে আফগানিস্তান বানাতে চায়। বাংলার মানুষ এটি মানবে না।

তিনি বলেন, জাতির পিতার নিরন্তন প্রচেষ্টা ছিল ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠার। শেখ হাসিনার দূরদৃষ্টিসম্পন্ন সিদ্ধান্তে আওয়ামী লীগ সরকারের সময় বর্তমান প্রধানমন্ত্রীর হাত ধরে ২০০১ সালের ১৪ জুন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ প্রতিষ্ঠা লাভ করে। তার সঠিক দিকনির্দেশনায় ২৪টি স্থলবন্দরের মধ্যে ১৪টির উন্নয়ন সম্পন্ন করে অপারেশনাল কার্যক্রম চালু করা হয়েছে। অবশিষ্ট স্থলবন্দরের মধ্যে আমরা আজ যেখানে দাঁড়িয়ে আছি সিলেটের বিয়ানীবাজার উপজেলায় ‘শেওলা স্থলবন্দর’ একটি।

বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের উপদেষ্টা সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ, প্রকল্প পরিচালক সারোয়ার আলম ও সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বক্তব্য দেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *